Electricity Help Line: পুজোয় বিদ্যুত্ বিভ্রাটের মুসকিল আসান, চালু হচ্ছে ইমার্জেন্সি নম্বর

Electricity Help Line:  পুজোর মরশুমে কোথাও কোনও রকম সমস্যা দেখা দিলে, যাতে সাধারণ মানুষ থেকে পুজোর উদ্যোক্তারা সংশ্লিষ্ট জায়গায় জানাতে পারেন, তার জন্য খোলা হয়েছে বেশ কয়েকটি হেল্পলাইন

Updated By: Sep 14, 2023, 09:15 AM IST
Electricity Help Line: পুজোয় বিদ্যুত্ বিভ্রাটের মুসকিল আসান, চালু হচ্ছে ইমার্জেন্সি নম্বর

অয়ন ঘোষাল: কিছুদিন আগেই রাজ্যের বিভিন্ন জায়গায় মাঝেমধ্যেই ঘণ্টাখানেকের জন্য বিদ্যুত্ চলে যাচ্ছিল। ভ্য়াপসা গরমে প্রবলে অস্বস্তিতে পড়েছিলেন মানুষজন। সেই সমস্যার সমাধান হয়েছে। এবার সামনে পুজো। জমজমাট পুজোর আনন্দে বিদ্যুৎ বিভ্রাট যাতে কোনোভাবেই বাধা হয়ে না দাঁড়ায় তার প্রস্তুতি শুরু হয়ে গেল প্রশাসনিক স্তরে।

আরও পড়ুন-অন্তত দুশো লোকের জমা টাকা গায়েব! ভয়ংকর পদক্ষেপ পোস্ট মাস্টারের

আসন্ন দুর্গোৎসবে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ বজায় রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে রাজ্য বিদ্যুৎ দফতর। চালু হচ্ছে ইমার্জেন্সি হেল্পলাইন। মাসখানেক পরেই পুজো। তার প্রায় ২১ দিন  পর কালীপুজো ও দীপাবলি।

আগেই WBSEDCL, DVC, CESC, পূর্ব ও দক্ষিণ-পূর্ব রেল, কোল ইন্ডিয়া সহ ১৭ টি সংস্থার আধিকারিকদের সঙ্গে সম্প্রতি বৈঠকে বসেন বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস। আসন্ন দুর্গোৎসবে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ বজায় রাখতে আলোচনায় জোর দেওয়া হয়, তাপবিদ্যুৎ উৎপাদন কেন্দ্র গুলিতে পর্যাপ্ত পরিমাণে কয়লা সরবরাহ, বিদ্যুৎ সংবহন ও বণ্টন ব্যবস্থা স্থিতিশীল রাখা সহ বিভিন্ন বিষয়ে।

পুজোর মরশুমে কোথাও কোনও রকম সমস্যা দেখা দিলে, যাতে সাধারণ মানুষ থেকে পুজোর উদ্যোক্তারা সংশ্লিষ্ট জায়গায় জানাতে পারেন, তার জন্য খোলা হয়েছে বেশ কয়েকটি হেল্পলাইন। জগদ্ধাত্রী পুজো পর্যন্ত চালু থাকা কন্ট্রোলরুমের নম্বরগুলি হল - 9800793503 ও 9800793504।

অন্যদিকে, পুজো কমিটির জন্য দুটি স্পেশাল ২৪/৭ স্পেশাল নম্বর  চালু করে দেওয়া হচ্ছে কয়েকদিনের মধ্যেই। এগুলি হল 9831079666 ও 9831083700। অতএব, এবার শুধুই প্রস্তুতি ও তোড়জোড়। বিভ্রাট হলে পাশে আছে রাজ্য বিদ্যুৎ দফতর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.