এনসেফ্যালাইটিসে উত্তরবঙ্গে মৃতের সংখ্যা ১২৪

এনসেফ্যালাইটিসে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। উত্তরবঙ্গের সঙ্গে এবার এনসেফ্যালাইটিস ছড়াল দক্ষিণবঙ্গেও। মুর্শিদাবাদ জেলা হাসপাতালে মৃত্যু হয়েছে ১জনের। গোটা উত্তরবঙ্গে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ১২৪। গত ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে মৃত্যু হয়েছে আরও ২জনের। সেখানে মৃতের সংখ্যা ৮৫।

Updated By: Jul 27, 2014, 10:08 PM IST
এনসেফ্যালাইটিসে উত্তরবঙ্গে মৃতের সংখ্যা ১২৪

উত্তরবঙ্গ: এনসেফ্যালাইটিসে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। উত্তরবঙ্গের সঙ্গে এবার এনসেফ্যালাইটিস ছড়াল দক্ষিণবঙ্গেও। মুর্শিদাবাদ জেলা হাসপাতালে মৃত্যু হয়েছে ১জনের। গোটা উত্তরবঙ্গে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ১২৪। গত ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে মৃত্যু হয়েছে আরও ২জনের। সেখানে মৃতের সংখ্যা ৮৫।

সংক্রমণ নিয়ে প্রতিদিন ভর্তি হচ্ছেন বহু রোগী। প্রচণ্ড গরমে অসহায় পরিস্থিতির শিকার হচ্ছেন বলে অভিযোগ রোগীর আত্মীয়দের। ঠিকমতো ওষুধও মিলছে না বলে অভিযোগ। আজ ফের উত্তরবঙ্গ মেডিক্যাল হাসপাতাল পরিদর্শনে যান উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতম দেব। হাসপাতাল সুপারের সঙ্গে বৈঠক করেন। রোগীমৃত্যুর তথ্য নিয়ে বিজেপি সাংসদ সুরিন্দর সিং আলুওয়ালিয়ার বক্তব্যকে ভুল বলে ব্যাখ্যা করেন গৌতম দেব। তিনি বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। বিজেপির পক্ষ থেকে দাবি করা হয়েছে, মৃতদের পরিবারকে দু লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দিতে হবে রাজ্য সরকারকে। অন্যদিকে, জলপাইগুড়ি হাসপাতালেও সংক্রমণ নিয়ে প্রচুর রোগী আসছেন। তৃণমূল কংগ্রেস ও ডিওয়াইএফআইয়ের তরফে জলপাইগুড়ি পুরসভার বিভিন্ন ওয়ার্ডে ছড়ানো হচ্ছে ব্লিচিং পাউডার, মশা মারার তেল। সচেতনতা বাড়াতে লিফলেট ছাপিয়ে বিলি করা হচ্ছে।

 

.