Fake Vaccine Case: তুঙ্গে ED-র তৎপরতা, আজ বড় পদক্ষেপ নিতে পারে কেন্দ্রীয় সংস্থা

নিজস্ব প্রতিবেদন: দেবাঞ্জনকাণ্ড (Fake Vaccine Case) এবং রেমিডিসেভির (Remdesivir) ও অক্সিজেনের (Oxygen) কালোবাজারি, এবার দুই বিষয়ে তৎপর হতে চলেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ED। সূত্রের খবর, ইতিমধ্যে মিলেছে দিল্লির সবুজ সংকেত। তাই সম্ভবত আজই দেবাঞ্জন কাণ্ডে ইডি কেস ইনফরমেশন রিপোর্ট (ECIR) বা FIR দায়ের করতে চলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। একই ভাবে FIR হতে পারে রেমিডিসেভির (Remdesivir) ও অক্সিজেনের (Oxygen) কালোবাজারি নিয়েও।

সম্ভবত আজ নগরদায়রা আদালতে দুটি আলাদা FIR দায়ের করবে ইডি। দেবাঞ্জন কাণ্ডে (Fake Vaccine Case) একটি FIR দায়ের করা হবে। অপরটি রেমিডিসেভির ও অক্সিজেনের কালোবাজারি নিয়ে। ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে দেবাঞ্জনের আটটি ব্যাঙ্ক অ্য়াকাউন্টের খোঁজ পেয়েছে কলকাতা পুলিস। যার মাধ্যমে কোটি কোটি টাকা লেনদেনও হয়েছে। এছাড়া রেমিডিসেভির (Remdesivir) ও অক্সিজেনের (Oxygen) কালোবাজারিতেও টাকা এগিক ওদিক হয়েছে। তাই তদন্তকারীরা মনে করছে, এই ঘটনাগুলিতে বিপুল অর্থ তছরুপ হয়েছে। সূত্রের খবর, তাই প্রিভেনশন অফ মানি লন্ডারিং আইনে তদন্ত শুরু করতে চলেছেন তাঁরা। 

আরও পড়ুন: বামশূন্য বিধানসভায় জ্যোতির জন্মদিনে মাল্যদান তৃণমূলের, আলাদা করে ফুল-মালা Suvendu-র

আরও পড়ুন: 'পাগলামির সীমা থাকে,' Saumitra-কে 'জোকার' কটাক্ষ Dilip-র

আগেই ভুয়ো টিকাকাণ্ডে (Fake Vaccination) কলকাতা পুলিসের (Kolkata Police) কাছে নথিপত্র চেয়ে পাঠিয়েছিল ইডি। সেই নথি খথিয়ে দেখেই এবার স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করে তদন্ত চালানোর প্রক্রিয়া শুরু করছেন কেন্দ্রীয় তদন্তকারীরা। 

 

English Title: 
Enforce Directorate to file FIR on Fake Vaccine Case
News Source: 
Home Title: 

Fake Vaccine Case: তুঙ্গে ED-র তৎপরতা, আজ বড় পদক্ষেপ নিতে পারে কেন্দ্রীয় সংস্থা

Fake Vaccine Case: তুঙ্গে ED-র তৎপরতা, আজ বড় পদক্ষেপ নিতে পারে কেন্দ্রীয় সংস্থা
Yes
Is Blog?: 
No