Zee 24Ghanta Impact: ক্যাম্পাসে ধূমপান বা মদ্যপানের বিরুদ্ধে এবার সরব যাদবপুরের ছাত্র ইউনিয়নই

 'ক্যাম্পাসে ধূমপান ও মদ্যপান বা মাদক সেবন সমর্থনযোগ্য নয়', বিবৃতি প্রকাশ করল ইঞ্জিনিয়ারিং বিভাগের ইউনিয়ন ফেটসু।

Updated By: Aug 22, 2023, 05:23 PM IST
Zee 24Ghanta Impact: ক্যাম্পাসে ধূমপান বা মদ্যপানের বিরুদ্ধে এবার সরব যাদবপুরের ছাত্র ইউনিয়নই

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: জি ২৪ ঘণ্টার খবরের জের। 'ক্যাম্পাসে ধূমপান ও মদ্যপান বা মাদক সেবন সমর্থনযোগ্য নয়'। চাপের মুখে নেশার বিরুদ্ধে কঠোর অবস্থান নিল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং বিভাগের ইউনিয়ন ফেটসু। বিবৃতি দিয়ে জানিয়ে দেওয়া হল, 'অভিযোগ উঠলে অভিযুক্তদের পাশে দাঁড়াবে না ইউনিয়ন'।

আরও পড়ুন: JU Student Death: ট্রেকিংয়ে গিয়েছিলেন বলে দাবি ছাত্রমৃত্যুর ঘটনায় অভিযুক্ত অরিত্রর, রেজিস্টার বলছে অন্য কথা

মদ-মাদক-যৌনতার 'মুক্তাঞ্চল'! গতকাল, সোমবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের ভিতরের ছবি তুলে ধরে জি ২৪ ঘণ্টা। আমাদের ক্যামেরায় যে ছবি ধরা পড়ে, তাতে সমালোচনা ঝড় ওঠে বিভিন্ন মহলে। দেখা যায়, গ্রিন জোনে ঝিলপাড়ে পাশে পড়ে রয়েছে গর্ভনিরোধক পিলের প্যাকেট। দর্শন ভবনের পিছনে পড়ে থাকতে দেখা যায় গাঁজার খাওয়ার রোলিং পেপার। মদের বোতলের ছড়াছড়ি মাস কম বিল্ডিংয়ের পিছনে! কেন? এসব মদতে দিচ্ছে কারা? প্রশ্ন ওঠে। 

এদিকে যাদবপুরকাণ্ডে অন্য়তম অভিযুক্ত অরিত্র মজুমদার। ফেটসুর চেয়ারম্যান পদে ছিলেন ইঞ্জিনিয়ারিং বিভাগের গবেষণারত এই ছাত্র। ইউনিয়ন থেকে পদত্যাগ করেছিলেন আগেই। এদিন গর্ভনিং বডি-র বৈঠকে অরিত্রের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার কথা ঘোষণা করল ফেটসু।  

আরও পড়ুন: Jadavpur Incident:বিবস্ত্র করে ঘোরানোর প্রমাণ! যাদবপুরকাণ্ডে ধৃতদের বিরুদ্ধে অ্যান্টি র‍্যগিং অ্যাক্টের ৪ নং ধারা

এর আগে, ফেসবুক পোস্টে নিজেকে নির্দোষ বলে দাবি করে অরিত্র। সোশ্যাল মিডিয়া ট্রেনে টিকিটের ছবি দিয়ে তিনি লেখেন, ১০ অগাস্ট ট্রেকিংয়ের উদ্দেশ্যে রাজধানী এক্সপ্রেসে রওনা হন। ট্রেকিংয়ে যে যাবেন, সেকথা আগেই তাঁর গাইডকে জানিয়েছিলেন। জি ২৪ ঘণ্টার অন্তর্ততদন্তে অবশ্য দেখা গিয়েছে, ইঞ্জিনিয়ারিং বিভাগের রেজিস্ট্রারে অরিত্র-র সই রয়েছে ১১ আগস্ট। তাহলে? অরিত্রের দাবি নিয়ে প্রশ্ন উঠেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.