মিলন মেলা প্রাঙ্গনের সামনে থইথই নোংরা জল

শুভশ্রী মিত্র

Updated: Apr 11, 2018, 05:27 PM IST
মিলন মেলা প্রাঙ্গনের সামনে থইথই নোংরা জল

শুভশ্রী মিত্র

সেক্টর ফাইভের একটি অফিসে ইন্টারভিউ ছিল। সকাল সকাল বাড়ি থেকে বেরিয়ে পড়েছিলাম। মন্দিরতলায় কিছুক্ষণ দাঁড়ানোর পরই পেয়ে গেলাম ৪২ নম্বর বাস। অফিস টাইমে বাসে বসার আসন ছিল না। অগত্যা ভিড়ে দাঁড়িয়েই ঘেমে নেয়ে একসা হলাম। এক্সাইডের কাছে বাসটা ফাঁকা হল। ভাগ্য ভাল জানলার ধারে একটা আসন পেয়ে গেলাম।

সায়েন্স সিটির কাছে বাস যেতেই মুখে ছিটকে এল জলর ফোঁটা। স্মার্টফোন থেকে চোখ বাইরে যেতেই দেখলাম, গোটা রাস্তায় নোংরা জল জমে। পাশের নর্দমা থেকে উপচে পড়েছে জল। মিলন মেলা প্রাঙ্গনের সামনে তো জলে থইথই। নোংরা জলের উপর দিয়েই চলছে যানবাহন। দুর্গন্ধে ভরে গিয়েছে চারপাশ। এমন অভিজ্ঞতা যে হতে চলেছে, তা ভাবিনি। নইলে জানলার ধারে বসতাম না।

গোটা বাইপাসই সেজে উঠেছে। মিলন মেলা প্রাঙ্গনের চারপাশ সাজানো-গোছানো। বাহারি গাছ, আলো, নানা ধরনের ভাস্কর্য। অথচ রাস্তায় জমে রয়েছে নোংরা জল। ফ্লাইওভার ব্যবহার না করলে বাইপাস থেকে এক্সাইডে আসার এটাই রাস্তা। সেই রাস্তারই এমন হাল! পাশে বসা নিত্যযাত্রী বললেন, গত দু-তিন সপ্তাহ ধরে এই অবস্থা। তা সত্ত্বেও কীভাবে নজর এড়িয়ে গেল পুরসভার?

( এই খবরটি জি ২৪ ঘণ্টা ডট কমে-র 'সিটিজেন জার্নালিজম' বিভাগের অন্তর্গত। তাই, খবর ও ছবির সত্য নিষ্ঠতার দায় সম্পূর্ণ রূপে সংশ্লিষ্ট নাগরিক সাংবাদিক বা সিটিজেন জার্নালিস্টের। এই খবরটির জন্য কোনও ভাবেই জি ২৪ ঘণ্টা ডট কম দায়বদ্ধ নয়।)