Fire at Rabindra Sadan: সাতসকালে মহানগরে আগুন, ভস্মীভূত পূর্বরেলের রিজার্ভেশন কাউন্টার

সকাল ৭টা থেকেই সিস্টেম অন করে কানেকশন সহ নেটওয়ার্ক পরীক্ষার কাজ শুরু হয়। বুধবার সিস্টেম অন হয়েছিল সকাল ৭.২০মিনিটে। মেইন সুইচ অন করতেই কাউন্টার লাগোয়া একটি ২টনের এসি থেকে স্পার্ক করতে শুরু করে। আতঙ্কে ৩ কর্মী ও ২ আরপিএফ নৈশ প্রহরী নিচে রাস্তায় নেমে আসেন। ভবানীপুর থানাকে খবর দেওয়া হয়। থানা থেকেই দমকলে খবর দেওয়া হয়। আসে দমকলের ৩টি ইঞ্জিন।

Updated By: Aug 9, 2023, 09:58 AM IST
Fire at Rabindra Sadan: সাতসকালে মহানগরে আগুন, ভস্মীভূত পূর্বরেলের রিজার্ভেশন কাউন্টার
নিজস্ব চিত্র

অয়ন ঘোষাল: পূর্ব রেলের এই রিজার্ভেশন কাউন্টার সকাল ৮টায় খোলে। ৭টি কাউন্টার থাকলেও সকালে ২টি কাউন্টার সাধারণের জন্য এবং ১টি কাউন্টার রেল কর্মী ও প্রতিবন্ধীদের জন্য খোলে।

সকাল ৭টা থেকেই সিস্টেম অন করে কানেকশন সহ নেটওয়ার্ক পরীক্ষার কাজ শুরু হয়। বুধবার সিস্টেম অন হয়েছিল সকাল ৭.২০মিনিটে। মেইন সুইচ অন করতেই কাউন্টার লাগোয়া একটি ২টনের এসি থেকে স্পার্ক করতে শুরু করে।

আতঙ্কে ৩ কর্মী ও ২ আরপিএফ নৈশ প্রহরী নিচে রাস্তায় নেমে আসেন। ভবানীপুর থানাকে খবর দেওয়া হয়। থানা থেকেই দমকলে খবর দেওয়া হয়। আসে দমকলের ৩টি ইঞ্জিন।

আরও পড়ুন: Dhupguri By Election: বিধায়ক প্রয়াত, কবে উপনির্বাচন ধূপগুড়িতে? বিজ্ঞপ্তি জারি কমিশনের

প্রথমে গাঢ় কালো ধোঁয়ার কুণ্ডলীর মধ্যে দমকল কর্মীরা বুঝতেই পারছিলেন না ঠিক কোথায় আগুন লেগেছে। তারা প্রাথমিকভাবে ধোঁয়ার কুণ্ডলী বের করার জন্য কাচ ভাঙতে শুরু করেন। কিছুটা ধোঁয়া বেরনোর পর দেখা যায় ২ টনের এসি এবং ফলস সিলিং এর অনেকটা অংশ জ্বলছে। আগুন নেভানোর মূল কাজ শুরু হয় ৮.২০মিনিটে।

আরও পড়ুন: Buddhadeb Bhattacharya Hospitalised: সুখবর, বুধেই বাড়ি ফিরছেন বুদ্ধবাবু...

এখানে নিজস্ব অগ্নি নির্বাপণ ব্যবস্থা ছিল কিনা তা খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে রেল। পাশাপাশি জানানো হয়েছে, আপাতত বন্ধ থাকবে এই রিজার্ভেশন কাউন্টার। শহরের অন্য কাউন্টারগুলিতে উইন্ডো সংখ্যা বাড়িয়ে আপাতত এখানকার চাপ সামাল দেওয়া হবে বলেও জানানো হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.