আবার অগ্নিকাণ্ড, ফের প্রশ্নের মুখে শহরের অগ্নিনির্বাপণ ব্যবস্থা

ঢাকুরিয়ার এএমআরআই হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের পর এক সপ্তাহ যেতে না যেতেই শহরে ফের ভয়াবহ আগুন। ফের প্রশ্নের মুখে শহরের অগ্নিনির্বাপণ ব্যবস্থা।

Updated By: Dec 20, 2011, 05:57 AM IST

ঢাকুরিয়ার এএমআরআই হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের পর এক সপ্তাহ যেতে না যেতেই শহরে ফের ভয়াবহ আগুন। ফের প্রশ্নের মুখে শহরের অগ্নিনির্বাপণ ব্যবস্থা। তিলজলার ওই জুতো কারখানায় কোনও রকম অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না বলে জানিয়েছে দমকল।
ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে যান দমকল মন্ত্রী জাভেদ খান। অগ্নিকাণ্ডের ঘটনায় পুলিস, দমকল আলাদা ভাবে তদন্ত করবে বলে জানিয়েছেন তিনি। ঘটনার ফরেনন্সিক তদন্তও করা হবে। যথাযথ অগ্নিনির্বাপণ ব্যবস্থা না থাকায় কারখানার বিরুদ্ধে দমকলকে এফআইআর করার নির্দেশ দিয়েছেন জাভেদ খান। একের পর এক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলেও এখনই দমকলের যে বিশেষ কিছু করার নেই, সে কথাও স্বীকার করে নিয়েছেন দমকলমন্ত্রী। খবর পেয়ে ঘটনাস্থলে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী মুকুল রায়, পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। ঘটনাস্থলে পৌঁছন কলকাতার পুলিস কমিশনার আর কে পচননন্দাও। ঘিঞ্জি এলাকায় আগুন লাগায়, আশপাশের বাড়ি থেকে বাসিন্দাদের বাইরে বার করে আনার নির্দেশ দেয় পুলিস। অনেক রাত পর্যন্ত ঘটনাস্থলে থেকে আগুন নেভানোর কাজের তদারকি করেন দমকলমন্ত্রী ও পুলিস কমিশনার।

.