পরিস্থিতি আমাকে মেয়র হতে বাধ্য করেছে, নাম ঘোষণার পরই প্রতিক্রিয়া ফিরহাদের

  ‘‘নেত্রী আগেই বলেছিলেন, এখন আবার বললাম। পরিস্থিতি এমন একটা হয়েছে, যে আমাকে কলকাতা   পুরসভার মেয়র  করতে বাধ্য হয়েছে। এটা ভাগ্যের পরিণতি।’’ আনুষ্ঠানিকভাবে মেয়র হিসাবে তাঁর নাম ঘোষণা হওয়ার পরই সাংবাদিকদের সামনে বললেন ফিরহাদ হাকিম।

Updated By: Nov 23, 2018, 11:35 AM IST
পরিস্থিতি আমাকে মেয়র হতে বাধ্য করেছে,   নাম ঘোষণার পরই প্রতিক্রিয়া ফিরহাদের

নিজস্ব প্রতিবেদন:   ‘‘নেত্রী আগেই বলেছিলেন, এখন আবার বললাম। পরিস্থিতি এমন একটা হয়েছে, যে আমাকে কলকাতা   পুরসভার মেয়র  করতে বাধ্য হয়েছে। এটা ভাগ্যের পরিণতি।’’ আনুষ্ঠানিকভাবে মেয়র হিসাবে তাঁর নাম ঘোষণা হওয়ার পরই সাংবাদিকদের সামনে বললেন ফিরহাদ হাকিম।

তিনি বলেন, “আমরা সবাই চাইব, কলকাতা সুন্দরভাবে চলুক। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সবসময়ই মানুষের কথা ভেবেছেন। তাঁদের সুবিধার কথা ভেবেছেন। উনি যা দায়িত্ব আমাকে দিলেন, তা সম্পূর্ণভাবে পালন করার চেষ্টা করব। দিদি শুধু কাজটাই চান। আর সেই জন্য এই সিদ্ধান্ত। সেটাই মনপ্রাণ দিয়ে করার চেষ্টা করব। ” তিনি বলেন, ''আমি যখন মন্ত্রী হিসাবে ভূমিকা পালন করব, তখন মন্ত্রিত্বের রোল, আবার যখন মেয়রের চেয়ারে বসব, তখন সেই ভূমিকা পালন করব।''

আরও পড়ুন: দিনভর তত্পরতার শেষে শোভনের চেয়ারে বসলেন ফিরহাদ

এরপরই শোভন চট্টোপাধ্যায়ের প্রসঙ্গ উঠলে তিনি বলেন, “শোভন আমার অনেক দিনের পুরনো বন্ধু। ওঁর সঙ্গে অনেকদিন কাজ করছি। আমরা কাউন্সিলর হিসাবে একসঙ্গে বহু কাজ করেছি। আমি চাইব এখন ওঁ যে পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে, তা থেকে তাড়াতাড়ি বেরিয়ে আসুন। আমরা আবার  খুব শীঘ্রই একসঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে চলব বলে আশা রাখছি।”

৩ ডিসেম্বর মেয়র পদে শপথ গ্রহণ করবেন ফিরহাদ হাকিম।  তখনই পুরসভার আগামী দিনের পরিকল্পনা নিয়ে সব প্রশ্নের উত্তর দেবেন বলে জানান ফিরহাদ হাকিম। প্রসঙ্গত, শোভন চট্টোপাধ্যায় মেয়র পদ থেকে ইস্তফা দেওয়ার পরই উত্তীর্ণে ফিরহাদ হাকিম ও অতীন ঘোষের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। বেশ কিছুক্ষণ ধরে চলে বৈঠক। সন্ধ্যা ৬ টা নাগাদ বৈঠক শেষে উত্তীর্ণে মেয়র হিসাবে ফিরহাদ হাকিম ও ডেপুটি মেয়র হিসাবে অতীন ঘোষের নাম ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। মেয়র পারিষদরা থাকছেন যাঁর যাঁর দফতরেই।