Kolkata: গর্ভস্থ সন্তানের মৃত্যু কেন? জানতে বেনজির সিদ্ধান্ত শহরে

সোমবার গর্ভেই মৃত কোনও একটি শিশুর অটোপসি হবে কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। যা এই রাজ্যে প্রথমবার। 

Edited By: তনুজিৎ দাস | Updated By: Jul 10, 2022, 06:07 PM IST
Kolkata: গর্ভস্থ সন্তানের মৃত্যু কেন? জানতে বেনজির সিদ্ধান্ত শহরে

মৈত্রেয়ী ভট্টাচার্য: চিকিৎসা ক্ষেত্রে নানান নজিরবিহীন ঘটনার সাক্ষী থেকেছে কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল। সোমবারও তেমনই আরও একটি ঘটনা সেখানে ঘটতে চলেছে। গর্ভেই মৃত কোনও শিশুর অটোপসি হবে সেখানে। যা এই রাজ্যে প্রথমবার। আর দায়িত্ব নিয়ে সোমবার এই বেনজির ঘটনা ঘটাতে চলেছে আরজি কর মেডিক্যাল কলেজের ফরেনসিক বিভাগ।

পঞ্চাবের রূপনগর থেকে সন্তানসম্ভবা রূপা বিশ্বাস এবং তাঁর স্বামী নভনীত সিং। এক ব্যক্তির বাড়িতে পরিচারিকার কাজ করতেন তিনি। শনিবার নিউ আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে মৃত সন্তান প্রসব করেন ওই মহিলা। চিকিৎসকরা জানায় গর্ভেই সন্তানের মৃত্যু হয়েছে। কিন্তু মৃত্যুর কারণ কী? সেটা জানতে উদ্যোগী হন ওই মহিলা যে বাড়িতে করেন, সেই বাড়ির মালিক স্বপন চট্টোপাধ্যায়। রূপা বিশ্বাস এবং তাঁর স্বামী নভনীত সিং-ও সহমত হন।

এরপর 'গণদর্পন'-এর সঙ্গে যোগাযোগা করেন তাঁরা। ওই সংস্থার সাহায্যেই সোমবার কলকাতার আরজি কর হাসপাতালে গর্ভে মৃত শিশুটির অটোপসি হবে। এ রাজ্যে আগে মৃত সদ্যোজাতের ময়নাতদন্ত হয়েছে, তবে গর্ভেই মৃত কোনও শিশুর অটোপসি, এই প্রথম।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.