বানভাসি বাংলা: ত্রাণ বিলি নিয়ে সরকারের সঙ্গে বিরোধীদের বিরোধ তুঙ্গে, সর্বদল বৈঠকেও অমিল ঐক্যমত

ত্রাণ বিলি নিয়ে সরকারের সঙ্গে বিরোধীদের বাদানুবাদ। সর্বদল বৈঠকে হল না ঐকমত্য। সরকারের বক্তব্যে সন্তুষ্ট নন বলে বৈঠকের পর জানিয়ে দিলেন বিরোধী দলনেতা। বিরোধীদের দাবি মেনে আঠারোই অগাস্ট ফের সর্বদলীয় বৈঠকের সিদ্ধান্ত নিয়েছে সরকার। যদিও, ত্রাণ বণ্টনে নিচু তলায় কমিটি গঠনের দাবি খারিজ করে দিয়েছেন মুখ্যমন্ত্রী।  শনিবার নবান্নে বন্যা নিয়ে সর্বদল বৈঠক। ছিলেন সব দলের বিধায়করা। রাজ্যস্তরে আটকে না থেকে ব্লক-পুরসভা স্তর পর্যন্ত সর্বদলীয় বৈঠকের দাবি জানান বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। যদিও, সরকারের তরফে এ নিয়ে কোনও আশ্বাস দেওয়া হয়নি। বন্যাত্রাণে নশো বিরানব্বই কোটি টাকা খরচের দাবি করে সরকার। এই টাকা দুর্গত মানুষের কাছে পৌছচ্ছে কিনা তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন বিরোধী দলনেতা।

Updated By: Aug 8, 2015, 11:15 PM IST
বানভাসি বাংলা: ত্রাণ বিলি নিয়ে সরকারের সঙ্গে বিরোধীদের বিরোধ তুঙ্গে, সর্বদল বৈঠকেও অমিল ঐক্যমত

ব্যুরো: ত্রাণ বিলি নিয়ে সরকারের সঙ্গে বিরোধীদের বাদানুবাদ। সর্বদল বৈঠকে হল না ঐকমত্য। সরকারের বক্তব্যে সন্তুষ্ট নন বলে বৈঠকের পর জানিয়ে দিলেন বিরোধী দলনেতা। বিরোধীদের দাবি মেনে আঠারোই অগাস্ট ফের সর্বদলীয় বৈঠকের সিদ্ধান্ত নিয়েছে সরকার। যদিও, ত্রাণ বণ্টনে নিচু তলায় কমিটি গঠনের দাবি খারিজ করে দিয়েছেন মুখ্যমন্ত্রী।  শনিবার নবান্নে বন্যা নিয়ে সর্বদল বৈঠক। ছিলেন সব দলের বিধায়করা। রাজ্যস্তরে আটকে না থেকে ব্লক-পুরসভা স্তর পর্যন্ত সর্বদলীয় বৈঠকের দাবি জানান বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। যদিও, সরকারের তরফে এ নিয়ে কোনও আশ্বাস দেওয়া হয়নি। বন্যাত্রাণে নশো বিরানব্বই কোটি টাকা খরচের দাবি করে সরকার। এই টাকা দুর্গত মানুষের কাছে পৌছচ্ছে কিনা তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন বিরোধী দলনেতা।

সুষ্ঠুভাবে ত্রাণ বণ্টনের জন্য বাম-কংগ্রেস-বিজেপি সব দলই ব্লক স্তরে কমিটি গঠনের দাবি জানায়।

যদিও, মুখ্যমন্ত্রী জেলা ও ব্লক স্তরে কমিটি গঠনের দাবি।

খারিজ করে দিয়েছেন। বিরোধীদের সব অভিযোগ উড়িয়ে পঞ্চায়েতমন্ত্রীর দাবি, এতো ভাল ত্রাণ বিলি আগে কখনও হয়নি। জেলাশাসক, পুলিস সুপার থেকে শুরু করে ব্লক স্তরের প্রশাসনিক আধিকারিকদের মাধ্যমে ত্রাণ বিলি হচ্ছে। কোনও দলতন্ত্র হচ্ছে না। কোথাও কোনও প্রশ্ন তোলার জায়গা নেই।

কৃষকদের ঋণ মকুবের জন্য মুখ্যমন্ত্রী যাতে কেন্দ্রের কাছে দরবার করেন সেই দাবি জানিয়েছে কংগ্রেস। সব দল মিলে
কেন্দ্রের কাছে যাওয়া উচিত বলে এসইউসি দাবি করলেও তাঁরা দিল্লি যাচ্ছেন না বলে জানিয়ে দিয়েছেন সূর্যকান্ত মিশ্র। বিধানসভায় প্রতিনিধিত্ব আছে এমন দলগুলিকেই এ দিন সর্বদল বৈঠকে ডাকা হয়েছিল। বিধানসভার ভিতরে-বাইরের সব দলকে নিয়ে আঠারোই অগাস্ট ফের
বৈঠক ডাকার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

 

.