Manab Mukherjee Death: প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী মানব মুখোপাধ্যায়

মঙ্গলবার সকালে ফেসবুকে পোস্ট করে এই খবর জানিয়েছেন তাঁর মেয়ে হিয়া মুখোপাধ্যায়।  

Updated By: Nov 29, 2022, 03:57 PM IST
Manab Mukherjee Death: প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী মানব মুখোপাধ্যায়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  প্রয়াত বাম নেতা এবং পশ্চিমবঙ্গের প্রাক্তন মন্ত্রী মানব মুখোপাধ্যায়। মঙ্গলবার সকালে ফেসবুকে পোস্ট করে এই খবর জানিয়েছেন তাঁর মেয়ে হিয়া মুখোপাধ্যায়। কিছুদিন আগে অপর একটি পোস্টে তিনি জানিয়েছিলেন, 'দীর্ঘ সাড়ে চার মাসের লড়াই জিতে আজ অবশেষে বাবা বাড়ি ফিরল'। হিয়া আজ তাঁর পোস্টে লিখেছেন, 'লস্ট মাই ফাদার'।     

স্ট্রোক হওয়ার পর মল্লিকবাজারের একটি ভর্তি হয়েছিলেন মানব মুখোপাধ্যায়। ডঃ জয়ন্ত রায়ের অধীনে চিকিৎসাধীন ছিলেন দীর্ঘদিন। তারপর ছুটি হয়ে বাড়ি যান। অবস্থার অবনতি হওয়ার পর তাঁকে আবার হাসপাতালে আনা হয়।

মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। জানানো হয়েছে ওনার দেহ এবং চোখ দান করা আছে। ওনার দেহ মঙ্গলবার পিস হেভেনে রাখা হবে। আগামিকাল কলকাতা মেডিকেল কলেজে তাঁর দেহ দান করা হবে বলে জানা গিয়েছে। আগামিকাল পার্টির রাজ্য দফতরে নিয়ে যাওয়া হবে তাঁর দেহ। 

সিপিআইএম-এর রাজ্য কমিটির সেক্রেটারি মহম্মদ সেলিম জানিয়েছেন, 'জীবন যুদ্ধের দীর্ঘ লড়াই শেষে কমরেড মানব মুখার্জী আর আমাদের মাঝে রইলেন না। কমরেড মানব মুখার্জী লাল সেলাম'।

সিপিআইএম তাদের ট্যুইটারে জানিয়েছে, 'সিপিআই(এম) পশ্চিমবঙ্গ রাজ্য সম্পাদকমন্ডলীর প্রাক্তন সদস্য, বামফ্রন্ট সরকারের প্রাক্তন মন্ত্রী, কমরেড মানব মুখার্জী লাল সেলাম, কমরেড মানব মুখার্জী অমর রহে'।

 

১৯৯১ সালে বেলেঘাটা বিধানসভা কেন্দ্র থেকে প্রথম বার নির্বাচনে লড়াই করেন তিনি। সেই বছরই বিধায়ক নির্বাচিত মানব। ২০১১ সাল পর্যন্ত বেলেঘাটা বিধান্সভা কেন্দ্র থেকে টানা বিধায়ক ছিলেন তিনি। ২০১১ সালের নির্বাচনে লড়াই করেননি তিনি। বুদ্ধদেব ভট্টাচার্যের মন্ত্রিসভায় দুই বার মন্ত্রী হয়েছিলেন মানব মুখোপাধ্যায়। প্রথম বার তথ্যপ্রযুক্তি মন্ত্রী হন। পরের দফায় পশ্চিমবঙ্গ সরকারের পর্যটন মন্ত্রী ছিলেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)