মুখ্যমন্ত্রীর মন্তব্যের প্রতিক্রিয়া জানিয়ে হুমকির মুখে প্রাক্তন বিচারপতি

অবসরপ্রাপ্ত বিচারপতি সমরেশ বন্দ্যোপাধ্যায়কে হুমকির অভিযোগ উঠল। অভিযোগ, অশ্লীল ভাষায় টেলিফোনে হুমকি দেওয়া হয় তাঁর পরিবারকে। একটি বৈদ্যুতিন মাধ্যমে বিচারব্যবস্থা নিয়ে মুখ্যমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়া দিয়েছিলেন সমরেশবাবু।

Updated By: Aug 17, 2012, 11:31 AM IST

অবসরপ্রাপ্ত বিচারপতি সমরেশ বন্দ্যোপাধ্যায়কে হুমকির অভিযোগ উঠল। অভিযোগ, অশ্লীল ভাষায় টেলিফোনে হুমকি দেওয়া হয় তাঁর পরিবারকে। একটি বৈদ্যুতিন মাধ্যমে বিচারব্যবস্থা নিয়ে মুখ্যমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়া দিয়েছিলেন সমরেশবাবু। অভিযোগ তারপরই প্রাক্তন ওই বিচারপতির বাড়িতে হুমকি ফোন আসতে শুরু করে। বৃহস্পতিবার তিনি এ বিষয়ে দক্ষিণ বিধাননগর থানায় অভিযোগ দায়ের করেন।
টাকা দিয়ে মামলার রায় কেনা যায় বলে মঙ্গলবার সরাসরি দেশের বিচারব্যবস্থাকেই কাঠগড়ায় তোলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর এই বক্তব্যকে ঘিরে রীতিমতো শোরগোল পড়ে যায় বিভিন্ন মহলে। এই বিষয়ে বৈদ্যুতিন সংবাদ মাধ্যমে প্রতিক্রিয়া দেন হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি সমরেশ বন্দ্যোপাধ্যায়। অভিযোগ এরপরই তাঁর বাড়িতে হুমকি ফোন আসা শুরু হয়। বিষয়টিকে প্রথমে তেমনভাবে গুরুত্ব দেননি সমরেশবাবু। কিন্তু বৃহস্পতিবার রাতে ফের হুমকি ফোন আসে। এবার ফোনটি ধরেন সমরেশ বাবুর স্ত্রী। অভিযোগ, এক মহিলা কণ্ঠ অত্যন্ত অশ্লীল ভাষায় হুমকি দেয় তাঁকে। যে নম্বর থেকে হুমকি ফোনগুলি করা হয় সেই নম্বরগুলিও পুলিসকে দেওয়া হয়েছে। পরিকল্পনামাফিক গোটা ঘটনা বলে অভিযোগ করেছেন সমরেশবাবু।

.