Gariahat Money Seized: টাকার পাহাড়ের খোঁজ গাড়িতে, গ্রেফতার ২; জিজ্ঞাসাবাদ মালিককে

গাড়ির নম্বরের সূত্র ধরে তদন্তকারী অফিসাররা জানতে পেরেছিলেন যে গাড়ির মালিকের নাম নিশীথ রায়। লেকটাউনের বাঙুর এলাকায় তাঁর বাড়ি বলে জানা গিয়েছে। গাড়ির চালক এবং তাঁর সঙ্গে থাকা ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করেও নিশীথ রায়ের কথা জানা যায়। বর্তমানে গাড়ির মালিককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে যে এই টাকার সঙ্গে তাঁর অথবা তাঁর ব্যবসার যোগ আছে কিনা সেই বিষয়ে জানার জন্য। 

Updated By: Feb 10, 2023, 10:15 AM IST
Gariahat Money Seized: টাকার পাহাড়ের খোঁজ গাড়িতে, গ্রেফতার ২; জিজ্ঞাসাবাদ মালিককে
নিজস্ব চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গড়িয়াহাট থেকে বিপুল টাকা উদ্ধার করল কলকাতা পুলিস। এই ঘটনায় গাড়ির মালিক নিশীথ রায়কে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিস। কথা থেকে এল এই টাকা? হাওয়ালাযোগ রয়েছে কিনা এই সব প্রশ্নের উত্তর খুজছেন তদন্তকারীরা।

গড়িয়াহাট থানা এলাকায় একটি শপিং মলের সামনের রাস্তায় একটি হন্ডা সিটি গাড়িকে আটক করে পুলিস। গোপন সূত্রে খবর পেয়েই ওই গাড়িটিকে আটক করে তল্লাশি চালায় কলকাতা পুলিস। গাড়িটি যাচ্ছিল পার্কসার্কাসের দিক থেকে গড়িয়াহাটের দিকে। গাড়িতে ছিলেন চালক সহ মোট ২ জন। গাড়িতে তল্লাশি চালাতেই একটি ব্যাগ থেকে বেরিয়ে আসে বান্ডিল বান্ডিল টাকা। ওই টাকার উত্স সম্পর্কে গাড়িতে থাকা ২ জন কোনও সদুত্তর দিতে পারেননি। এরপরই তাদের গড়িয়াহাট থানায় নিয়ে যাওয়া হয়। জানা যাচ্ছে ওই টাকার পরিমাণ ১ কোটির বেশি হবে। ঘটনায় গ্রেফতার করা হয় চালক দুলাল মন্ডল এবং মুকেশ সারস্বত নামের এক ব্যক্তিকে।

আরও পড়ুন: বইমেলায় চাকরিপ্রার্থীকে 'ভরসা' দিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়, মিশলেন জনতার ভিড়ে

গাড়ির নম্বরের সূত্র ধরে তদন্তকারী অফিসাররা জানতে পেরেছিলেন যে গাড়ির মালিকের নাম নিশীথ রায়। লেকটাউনের বাঙুর এলাকায় তাঁর বাড়ি বলে জানা গিয়েছে। গাড়ির চালক এবং তাঁর সঙ্গে থাকা ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করেও নিশীথ রায়ের কথা জানা যায়। বর্তমানে গাড়ির মালিককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে যে এই টাকার সঙ্গে তাঁর অথবা তাঁর ব্যবসার যোগ আছে কিনা সেই বিষয়ে জানার জন্য। যদি ব্যবসার টাকা হয় তাহলে সেই সংক্রান্ত নথি দেখার চেষ্টা করবেন অফিসাররা। বৃহস্পতিবার রাতে যে দুজনকে গ্রেফতার করা হয় তাঁদেরকে আজ আদালতে তোলা হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: Sealdah: সপ্তাহান্তে লোকাল ট্রেন বন্ধ থাকবে শিয়ালদহ মেন লাইনে...

নিশীথ রায় দাবি করেছেন গাড়িটি তিনি ব্যবহারের জন্য দিয়েছিলেন এবং গাড়িতে থাকা টাকা ব্যবসার টাকা বলে জানিয়েছে নিশীথ রায়। এর ফলে তদন্তকারীদের নজরে রয়েছেন গাড়ি থেকে গ্রেফতার হওয়া মুকেশ সারস্বত। ফলে এই টাকার নথি মুকেশ দেখাতে পারেন কিনা সেই বিষয়ে নজর রাখছে পুলিস। অন্যদিকে নিশীথ রায় এবং মুকেশ সারস্বতের মধ্যে সম্পর্কের দিকেও নজর রাখছেন তদন্তকারীরা।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.