'দ্রুত উঠে আসছে, ভারতকে নেতৃত্ব দেবে বাংলা', ভূয়সী প্রশংসায় নয়া রাজ্যপাল

একান্ত সাক্ষাৎকারে সিভি আনন্দ বোস বলেছিলেন, 'আমি কোনও সংঘাত চাই না। রাজনৈতিক নেত্রী মমতা নন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কাজ করব। মনে হয় না কোনও সংঘাত হবে'। 

Updated By: Dec 1, 2022, 02:16 PM IST
'দ্রুত উঠে আসছে, ভারতকে নেতৃত্ব দেবে বাংলা', ভূয়সী প্রশংসায় নয়া রাজ্যপাল

মৈত্রেয়ী ভট্টাচার্য: বাংলার প্রশংসায় নয়া রাজ্যপাল। বিশ্বকে নেতৃত্ব দেবে ভারত। আর ভারতকে নেতৃত্ব দেবে বাংলা। ভূয়সী প্রশংসা নয়া রাজ্যপাল সি ভি আনন্দ বোসের। নীলরতন সরকার মেডিক্যাল কলেজ ও হাসপাতালের দেড়শত বর্ষপূর্তির উদযাপন। এদিন সেখানেই প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যপাল। উপস্থিত ছিলেন স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম, স্বাস্থ্য অধিকর্তা সিদ্ধার্থ নিয়োগীও। সিদ্ধার্থ নিয়োগী এই মেডিক্যাল কলেজেরই প্রাক্তনী। তাঁদের পাশাপাশি, অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তৃণমূল সাংসদ শান্তনু সেনও। অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় তাঁকে উদ্দেশ করেই রাজ্যপাল সি ভি আনন্দ বোস বলেন, "আমি সাংসদকে বলব, বিশ্বকে নেতৃত্ব দেবে ভারত। আর ভারতকে নেতৃত্ব দেবে বাংলা। একজন দৈত্যের মতো জেগে উঠছে বাংলা।' নয়া রাজ্যপালের মুখে এই মন্তব্য নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ বলেই মত রাজনৈতিক মহলের। 

প্রসঙ্গত, জগদীপ ধনখড় যখন রাজ্যপাল ছিলেন, তখন রাজভবনের সঙ্গে নবান্নের সংঘাত চরমে গিয়ে পৌঁছেছিল। যে প্রসঙ্গে রাজ্যপাল পদে শপথ নেওয়ার আগে একান্ত সাক্ষাৎকারে সিভি আনন্দ বোস বলেছিলেন, 'আমি কোনও সংঘাত চাই না। রাজনৈতিক নেত্রী মমতা নন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কাজ করব। মনে হয় না কোনও সংঘাত হবে'। যদিও সংঘাতের আবহেই হয় নতুন রাজ্যপালের শপথ। গত বুধবার বাংলার রাজ্যপাল হিসেবে শপথ নেন সি ভি আনন্দ বোস। নজিরবিহীনভাবে সেই শপথগ্রহণ অনুষ্ঠানে অনুপস্থিত থাকেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শপথগ্রহণ অনুষ্ঠানে বসার জন্য আসনবিন্যাস নিয়ে আপত্তি জানান তিনি। দুই দলত্যাগী বিধায়কের পাশে আসন দেওয়াতে ক্ষোভ প্রকাশ করেন শুভেন্দু অধিকারী। পরে রাজভবনে গিয়ে দেখা করেন রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে। 

ওদিকে  শপথগ্রহণের পর বৃহস্পতিবারই দিল্লি যান বাংলার নবনিযুক্ত রাজ্যপাল। বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও বৈঠক করেন তিনি। তারপর এদিন শনিবার বৈঠক সারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে। পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসেবে দায়িত্বগ্রহণের পর সেটাই ছিল প্রধানমন্ত্রীর সঙ্গে প্রথম সাক্ষাত। প্রোটোকল অনুযায়ী সৌজন্য সাক্ষাৎ ছিল সেটা। 

আরও পড়ুন, Suvendu Adhikar, Abhishek Banerjee: একই দিনে সভা! কাঁথিতে অভিষেক, ডায়মন্ড হারবারে শুভেন্দু

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.