স্থিতিশীল বুদ্ধদেব ভট্টাচার্য, রাজ্যপালকে দেখে মাস্ক খুলে ধন্যবাদজ্ঞাপন

শুক্রবার সন্ধেয় শ্বাসকষ্টের থাকায় আলিপুরের বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় প্রাক্তন মুখ্যমন্ত্রীকে।

Updated By: Sep 7, 2019, 05:08 AM IST
স্থিতিশীল বুদ্ধদেব ভট্টাচার্য, রাজ্যপালকে দেখে মাস্ক খুলে ধন্যবাদজ্ঞাপন
ছবি সৌজন্যে: অঞ্জন রায়।

নিজস্ব প্রতিবেদন: বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থা স্থিতিশীল। সুস্থ হয়েই বাড়ি যেতে চাইছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। এদিন বুদ্ধদেব ভট্টাচার্যকে আলিপুরের বেসরকারি হাসপাতালে দেখতে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যপাল জগদীপ ধনখড় ও সিপিএম নেতৃত্ব। রাতে রাজ্যপাল বুদ্ধদেববাবুকে দেখে বেরিয়ে জানান, চোখ খুলেছেন উনি। ধন্যবাদজ্ঞাপন করেন। 

শুক্রবার সন্ধেয় শ্বাসকষ্টের থাকায় আলিপুরের বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। তাঁকে রাখা হয়েছে আইসিসিউ-এর ৫১৬ নম্বর বেডে। বুদ্ধবাবুকে দেখতে হাসপাতালে পৌঁছন মমতা বন্দ্যোপাধ্যায়। সূর্যকান্ত মিশ্র, রবীন দেব ও মহম্মদ সেলিমরাও পৌঁছে যান। রাতে সস্ত্রীক হাসপাতালে পৌঁছন রাজ্যপাল জগদীপ ধনখড়। মিনিট ১৫ ছিলেন তিনি। বেরিয়ে রাজ্যপাল বলেন,''উনি মাস্ক খুলে কথা বলেছেন। ধন্যবাদ জানান। আমি বলেছি, এটা আমার কর্তব্য। মীরা দির সঙ্গেও কথা বলেছি।'' 

তীব্র শ্বাসকষ্টের সমস্যা হলেও কয়েক ঘণ্টায় স্থিতিশীল হন বুদ্ধদেব ভট্টাচার্য। হাসপাতালের বিছানায় চোখও খোলেন। একটু সুস্থ হতেই বাড়ি ফিরতে চান প্রাক্তন মুখ্যমন্ত্রী। হাসপাতালে থাকতে পছন্দ করেন না বুদ্ধদেববাবু। তাঁর আবেদন পত্রপাঠ খারিজ করে দিয়েছেন চিকিৎসকরা। তাঁকে বোঝাতে হিমশিম খান সিপিএম নেতৃত্ব। রাতে হাসপাতাল থেকে বেরিয়ে ফুয়াদ হালিম জানিয়েছেন, বুদ্ধবাবুর অবস্থা স্থিতিশীল। তাঁর বক্ষে সংক্রমণের সমস্যা রয়েছে। রক্তচাপ কম থাকায় তাঁকে ১ ইউনিট রক্ত দেওয়া হয়েছে। 

আলিপুরের বেসরকারি হাসপাতাল সূত্রে খবর, সন্ধে ৭.৩২ মিনিট নাগাদ তাদের কাছে ফোন আসে। ফোনে বলা হয়, প্রাক্তন মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থা আশঙ্কাজনক। তাঁর রক্তচাপ কমে গিয়েছে। শ্বাসকষ্ট হচ্ছে তাঁর। হারিয়ে ফেলেছেন সংজ্ঞা। সঙ্গে সঙ্গে হাসপাতালের আইসিসিইউ তৈরি রাখা হয়।    

আরও পড়ুন- আগের চেয়ে ভালো আছেন বুদ্ধদেব ভট্টাচার্য, হাসপাতাল থেকে বেরিয়ে জানালেন মমতা

.