close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

"আমি ওঁদের সঙ্গে কথা না বললে কে বলবে" যাদবপুর ইস্যুতে প্রকাশ্যে মুখ খুললেন রাজ্যপাল

তাঁর কথায়, "ভারতের সংবিধান-সহ পশ্চিমবঙ্গের সব মানুষের রক্ষা করা আমার শপথ। আমি তা সর্বদা করব, করার চেষ্টা করব বলছিনা, আমি তা করেই ছাড়ব।"

Moumita Chakrabortty | Updated: Sep 22, 2019, 03:51 PM IST
"আমি ওঁদের সঙ্গে কথা না বললে কে বলবে" যাদবপুর ইস্যুতে প্রকাশ্যে মুখ খুললেন রাজ্যপাল

নিজস্ব প্রতিবেদন: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি সামাল দিতে ক্যাম্পাসে পৌঁছে গিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তবে তিনি যে অভিভাবক হিসেবেই সেখানে গিয়েছিলেন একথা আগেই বিবৃতি জারি করে স্পষ্ট করা হয়েছে। তবে রাজভবনের বিবৃতির পর এবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইস্যুতে প্রকাশ্যে মুখ খুললেন রাজ্যপাল। 

রবিবার একটি অনুষ্ঠানে গিয়ে এবিষয়ে তিনি বলেন, "ওই পরিস্থিতিতে আমি বারবার নিজেকে প্রশ্ন করেছি। সেখানে যাওয়া উচিৎ কিনা, অভিভাবক হিসেবে ছাত্রদের সঙ্গে কথা বলা উচিৎ কিনা। যদিও সে সিদ্ধান্ত নেওয়া কঠিন ছিল। এরপর ভেবেচিন্তেই অভিভাবক হিসেবে ক্যাম্পাসে গিয়েছিলাম আমি। আমার একথা ভেবে ভাল লাগছে যে আমি যাওয়া পর পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে। সেদিন ছাত্রছাত্রী এবং কর্তৃপক্ষ দুই উভয় পক্তষই সহযোগীতা করেছে।"

এদিন তিনি আরও বলেন যে, "যদি আমি ছাত্রছাত্রীদের সঙ্গে কথা না বলি তাহলে আর কে বলবে।" তাঁর কথায়, "ভারতের সংবিধান-সহ পশ্চিমবঙ্গের সব মানুষের রক্ষা করা আমার শপথ। আমি তা সর্বদা করব, করার চেষ্টা করব বলছিনা, আমি তা করেই ছাড়ব।" পাশাপাশি তাঁর কথায়, আমি সৌভাগ্যবান যে এই রাজ‍্যে কাজ করার সুযোগ পেয়েছি।"

আরও পড়ুন: 'অভিভাবক হিসেবে বিশ্ববিদ্যালয়ে গিয়েছিলেন আচার্য ধনখড়', রাজ্য সরকারকে কড়া জবাব রাজভবনের

গত বৃহস্পতিবার ছাত্রছাত্রীদের হাতে ঘেরাও অবস্থা থেকে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে 'উদ্ধার' করতে ক্যাম্পাসে পৌঁছে যান রাজ্যপাল। আর তারপরই রাজ্যপালের ভূমিকা নিয়ে সরব হয় তৃণমূল। রাজ্যপাল ধনখড় 'বিজেপির লোক' হয়ে কাজ করছেন বলে কঠোর সমালোচনার মুখে পড়তে হয় তাঁকে। এরপরই রাজভবনের তরফে কড়া বিবৃতি জারি করে পাল্টা জবাব দেওয়া হল তৃণমূল-সহ রাজ্য সরকারকে।