Breaking News: নবান্নে যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনখড়

এর আগে আলিপুর আবহাওয়া দফতরে যান রাজ্যপাল জগদীপ ধনখড়।

Updated By: May 25, 2021, 05:47 PM IST
Breaking News: নবান্নে যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনখড়

নিজস্ব প্রতিবেদন: নবান্নে যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সূত্রের খবর, ইয়াস মোকাবিলায় রাজ্য কতটা প্রস্তুত তা খতিয়ে দেখতে এবং তা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলতেই নবান্নে যাচ্ছেন তিনি। এর আগে আলিপুর আবহাওয়া দফতরে যান রাজ্যপাল জগদীপ ধনখড়। তিনি জানান,  ঘূর্ণিঝড় রুখতে কেন্দ্র ও রাজ্য যেভাবে সম্বয় রেখে কাজ করছে, তা প্রশংসনীয়। ইয়াস মোকাবিলার প্রস্তুতি দেখতে এদিন আলিপুর আবহাওয়া দফতরে যান রাজ্যপাল।

আরও পড়ুন: বুদ্ধ-জায়াকে ফোন মমতার, সবরকমভবে পাশে থাকার আশ্বাস

সংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যপাল জগদীপ ধনখড় বলেন, "আমি নৌসেনার সঙ্গে কথা বলেছি। উপকূলরক্ষী বাহিনী, সেনার সঙ্গেও কথা বলেছি। ইস্টার্ন কম্যান্ডের সঙ্গেও কথা হয়েছে। কেন্দ্র ও রাজ্যের সংস্থা সংস্থা যেভাবে সমন্বয় রেখে কাজ করছে, তা খুবই সুখের বিষয়। ,সেই সক্রিয়তা আমরা দেখতেও পাচ্ছি।" তিনি আরও জানান, কেউ চায়না আমপানের মতো পরিস্থিতি তৈরি হোক। সেজন্য বায়ুসেনাও প্রস্তুত রয়েছে। বিশাখাপত্তনম থেকে নৌসেনার বাড়তি বাহিনী এসেছে। এবার কেন্দ্র-রাজ্য যেভাবে সমন্বয় রেখে কাজ করছে, তা প্রশংসনীয়। প্রতিটা বিষয়েই এভাবে সমন্বয় রেখে কাজ করা উচিত।  মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও তাঁর কথা হয়েছে বলে জানান রাজ্যপাল।

আরও পড়ুন: বুধবার দুপুরেই আছড়ে পড়বে Yaas, কলকাতায় আমপানের মতো পরিস্থিতি নয়, জানাল হাওয়া অফিস

ইতিমধ্যেই আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানান হয়েছে, বুধবার দুপুরে আছড়ে পড়বে ইয়াস। চাঁদবালি ও ধামড়ার মাঝে আছড়ে পড়বে এই ঘূ্ণিঝড়। ল্যান্ডফলের সময় ঘূর্ণিঝড়ের গতিবেগ হবে ঘণ্টায় ১৬৫-১৫৫ কিলোমিটার। সর্বোচ্চ গতিবেগ হতে পারে ঘণ্টায় ১৮৫ কিলোমিটার।তবে কলকাতায় আমপানের মতো পরিস্থিতি হবে না।কলকাতায় ঘণ্টায় ৬৫ থেকে ৭৫ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হওয়া। সর্বোচ্চ গতিবেগ হতে পারে ঘণ্টায় ৮৫ কিলোমিটার।    

.