কর্মক্ষেত্রে কাজের সুষ্ঠু পরিবেশের দাবিতে বিক্ষোভ সরকারি ডাক্তারদের

কর্মক্ষেত্রে কাজের সুষ্ঠু পরিবেশের দাবিতে অবস্থান বিক্ষোভ দেখালেন খোদ সরকারি চিকিত্‍সকেরা। বারো দফা দাবিতে আজ স্বাস্থ্য ভবনের সামনে অবস্থানে বসে  পশ্চিমবঙ্গের অ্যাসোশিয়েশন অফ হেলথ সার্ভিস দফতর। দাবি মানা না হলে কর্মবিরতির প্রচ্ছন্ন হুমকি দিয়েছেন বিক্ষোভকারীরা।কর্মক্ষেত্রে নষ্ট হচ্ছে কাজের পরিবেশ। কাজের ক্ষেত্রে বিভিন্ন সময় বাধা হয়ে উঠছে রাজনৈতিক চাপ। তাই কাজের পরিবেশ ফিরে পেতে এবার অবস্থান বিক্ষোভের পথে হাঁটলেন সরকারি চিকিত্‍সকেরা।

Updated By: Dec 5, 2014, 07:03 PM IST
কর্মক্ষেত্রে কাজের সুষ্ঠু পরিবেশের দাবিতে বিক্ষোভ সরকারি ডাক্তারদের

কলকাতা: কর্মক্ষেত্রে কাজের সুষ্ঠু পরিবেশের দাবিতে অবস্থান বিক্ষোভ দেখালেন খোদ সরকারি চিকিত্‍সকেরা। বারো দফা দাবিতে আজ স্বাস্থ্য ভবনের সামনে অবস্থানে বসে  পশ্চিমবঙ্গের অ্যাসোশিয়েশন অফ হেলথ সার্ভিস দফতর। দাবি মানা না হলে কর্মবিরতির প্রচ্ছন্ন হুমকি দিয়েছেন বিক্ষোভকারীরা।কর্মক্ষেত্রে নষ্ট হচ্ছে কাজের পরিবেশ। কাজের ক্ষেত্রে বিভিন্ন সময় বাধা হয়ে উঠছে রাজনৈতিক চাপ। তাই কাজের পরিবেশ ফিরে পেতে এবার অবস্থান বিক্ষোভের পথে হাঁটলেন সরকারি চিকিত্‍সকেরা।

চিকিত্‍সক সহ অন্যান্য স্বাস্থ্য কর্মীদের শূণ্য পদ পূরণ, প্রতিহিংসা নিয়ে বদলির পরিবর্তে  নিয়ম মেনে বদলি, স্বেচ্ছা অবসরের অধিকার, স্বাধীনভাবে সংগঠন করার অধিকার সহ মোট বারো দফা দাবিতে শুক্রবার সল্টলেকের স্বাস্থ্য ভবনের সামনে অবস্থান বিক্ষোভ করে পশ্চিমবঙ্গের অ্যাসোশিয়েশন অফ হেলথ সার্ভিস দফতর।

অভিযোগ, শান্তিপূর্ণ এই অবস্থান বিক্ষোভের জন্য তিন মাস আগে থেকে অনুমতি পত্র দেওয়া সত্ত্বেও কোনও রকম সুত্তর দেয়নি বিধাননগর কমিশনারেট। দীর্ঘ টালবাহানার পর শেষ মুহুর্তে অনুমতি মিললেও তা ছিল নিতান্তই মৌখক।

গোটা ঘটনায় গণতান্ত্রিক অধিকারে হস্তক্ষেপের অভিযোগ এনেছেন বিক্ষোভকারীরা। সেই সঙ্গে দাবি মানা না হলে কর্মবিরতিরও প্রচ্ছন্ন হুমকি দেওয়া হয়েছে চিকিত্‍সক সংগঠনের তরফে।

.