`সাফল্য` প্রচার করতে আসছে সরকারি চ্যানেল, সংবাদপত্র

রাজ্য সরকারের 'সাফল্য' ও 'কর্মসূচি' প্রচার করতে নজিরবিহীন সিদ্ধান্তের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। জানালেন, এজন্য সংবাদপত্র ও টেলিভিশন চ্যানেল আনতে চলেছে রাজ্য সরকার।

Updated By: Apr 21, 2012, 05:03 PM IST

রাজ্য সরকারের 'সাফল্য' ও 'কর্মসূচি' প্রচার করতে নজিরবিহীন সিদ্ধান্তের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। জানালেন, এজন্য সংবাদপত্র ও টেলিভিশন চ্যানেল আনতে চলেছে রাজ্য সরকার। শনিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একথা ঘোষণা করে জানান, সংবাদমাধ্যমগুলি দিয়ে রাজ্যবাসীর কাছে সরকারি কাজকর্ম সম্পর্কে সঠিক তথ্য পৌঁছে দেওয়াই লক্ষ্য তাঁদের।  
ক্ষমতায় আসার পর থেকেই বিভিন্ন বিতর্কিত সিদ্ধান্তে রাজ্য তথা দেশের সংবাদমাধ্যমের সমালোচনার মুখে পড়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর সরকার। এম আর বাঙুর হাসপাতালের সুপার এসসি গড়াইয়ের সাসপেন্ড, শিশুমৃত্যু, কৃষক আত্মহত্যা থেকে সাম্প্রতিককালে দময়ন্তী সেনের বদলি, সংবাদপত্র ফতোয়া, অধ্যাপক গ্রেফতারির মতো মুখ্যমন্ত্রীর বিভিন্ন সিদ্ধান্তকে কড়া ভাষায় সমালোচনা করেছে সংবাদমাধ্যমগুলি। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছেছে যে, কয়েকটি সংবাদমাধ্যম তাঁর ভাবমূর্তিকে কালিমালিপ্ত করার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি তাঁর অভিযোগ, রাজ্য সরকারের সাফল্য সঠিক ভাবে প্রচার করছে না সংবাদপত্র ও টেলিভিশন চ্যানেলগুলি।
তাই সরকারের সাফল্য প্রচার করতে বেসরকারি সংবাদমাধ্যমগুলির ওপর ভরসা না-করে, নিজেদের সংবাদপত্র ও টেলিভিশন চ্যানেল আনতে চলেছে রাজ্য সরকার। এই সংবাদমাধ্যমগুলি দিয়ে রাজ্য সরকারের সাফল্য, বিভিন্ন প্রকল্প ও তথ্য প্রচার করা হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।
তবে এদিনও সাংবাদিকদের হুমকি দিতে ছাড়েননি তিনি। মুখ্যমন্ত্রী বলেন, "কিছু সাংবাদিক ব্যক্তিগত মতামত পাঠকের ওপর চাপিয়ে দিচ্ছেন। এতে পাঠকের অধিকার খর্ব হচ্ছে। হাতে কলম থাকলেই কেউ যা খুশি তাই করতে পারেন না।" 

.