কলকাতা পুরসভার অসাধারণ জনকল্যাণমূলক সিদ্ধান্ত!

এবার থেকে আর পুরসভার হেলথ সেন্টার নয়। আপনার বাড়ির দোরগোড়ায় পৌছে যাবেন পুরসভার ডাক্তাররা। এই মর্মে নির্দেশিকা জারি করেছে কলকাতা পুরসভা।

Updated By: Jun 7, 2016, 05:06 PM IST
কলকাতা পুরসভার অসাধারণ জনকল্যাণমূলক সিদ্ধান্ত!

ওয়েব ডেস্ক: এবার থেকে আর পুরসভার হেলথ সেন্টার নয়। আপনার বাড়ির দোরগোড়ায় পৌছে যাবেন পুরসভার ডাক্তাররা। এই মর্মে নির্দেশিকা জারি করেছে কলকাতা পুরসভা।

পুরসভার হেলথ সেন্টার মানে উপচে পড়া ভিড়। বর্ষার পর আর পুজোর আগে ম্যালেরিয়া-ডেঙ্গির প্রকোপ ছড়ালে তো আর কথাই নেই। পুরসভার হেলথ সেন্টারে গিয়ে ভিড়ের কারণে ফিরে আসতে হয় অনেক রোগীকেই।

সে সমস্ত দিন অবশ্য এবার শেষ হতে চলেছে। এবার পুরসভার চিকিৎসকেরাই পৌছে যাবেন আপনার দোরগোড়ায় এমনই নির্দেশিকা জারি করেছে কলকাতা পুরসভার স্বাস্থ্য বিভাগ।

কী সেই নির্দেশিকা? স্বাস্থ্য বিভাগের নির্দেশিকাতে বলা হয়েছে শুধু হেলথ সেন্টার নয়, এবার পথে নেমে কাজ করতে হবে পুরসভার চিকিৎসকদের।

সারা বছর ধরে স্থানীয় ক্লাব, পার্ক, পুরসভার শিক্ষা প্রতিষ্ঠান বা পুরসভার অফিসে স্বাস্থ্য ক্যাম্প চালাবে পুরসভা সেখানে বিনামূল্যে চিকিৎসা পরিষেবা পাবেন বাসিন্দারা। বিশেষ করে ঘন বসতিপূর্ণ এলাকাগুলিতেই এই পরিষেবা দেওয়া হবে।

হঠাত্ কেন এই উদ্যোগ পুরসভার? পুর আধিকারিকদের মতে, অনেক ক্ষেত্রেই দেখা যায়, বাড়ি থেকে অনেকটা দূরে পুরসভার হেলথ সেন্টার। অসুস্থ হলেও দূরত্বের কারণে অনেকেই যেতে চান না। আবার অনেকে জানেনই না তাঁর নিজের ওয়ার্ডের হেলথ সেন্টারটি কোথায়। সেই সমস্যা অনেকটাই মিটিয়ে দেবে সারা বছরের এই স্বাস্থ্য শিবির

সারা বছর ধরে বিভিন্ন জায়গায় হেলথ ক্যাম্প চালালে নাগরিকেরাও সচেতন হবেন।কমিয়ে আনা যাবে ম্যালেরিয়া, ডেঙ্গি বা ডায়েরিয়ার মতো রোগের প্রকোপ।

নির্দেশিকা জারির পর উদ্যোগও শুরু হয়ে গিয়েছে। এখন শুধু সময়ের অপেক্ষা। আপনার বাড়ির কাছেই হাজির হচ্ছেন পুরসভার চিকিৎসকেরা।

.