বিনয় মিশ্র মামলায় ৫ দিন সময় চাইল CBI, পিছিয়ে গেল শুনানি

দেশে ফেরার জন্য শর্ত দিয়েছেন কয়লা ও গরুপাচারে মূল অভিযুক্ত।

Updated By: Jun 23, 2021, 05:21 PM IST
বিনয় মিশ্র মামলায় ৫ দিন সময় চাইল CBI, পিছিয়ে গেল শুনানি

নিজস্ব প্রতিবেদন: দেশের ফেরার জন্য আইনজীবী মারফত্‍ শর্ত দিয়েছেন সিবিআই (CBI) ও ইডি- (ED)কে। হাইকোর্টে পিছিয়ে গেল বিনয় মিশ্র (Binay Mishra) মামলার শুনানি। কেন? আদালতের কাছে ৫ দিন সময় চাইল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই আবেদন মঞ্জুর করলেন বিচারপতি তীর্থঙ্কর ঘোষ। পরবর্তী শুনানি মঙ্গলবার।

জানা গিয়েছে, দেশ ছেড়ে এখন প্রশান্ত মহাসাগরের দ্বীপরাষ্ট্র ভানুয়াতুতে থাকছেন গরু ও কয়লাপাচারকাণ্ডে অভিযুক্ত বিনয় মিশ্র (Binay Mishra)।  তবে, শর্তসাপেক্ষে দেশে ফিরতে রাজি তিনি। গতকাল হাইকোর্টে সেকথা জানিয়েছেন বিনয়ের আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি। কী শর্ত? আদালতের কাছে সিবিআই ও ইডি-কে প্রতিশ্রুতি দিতে হবে যে,  গ্রেফতার করা হবে না। এবং ভিসা সংক্রান্ত সমস্ত সহযোগিতা করা হলে দেশে ফিরে আসবেন বিনয় মিশ্র।

আরও পড়ুন: পিছিয়ে গেলেও পরীক্ষা কেন্দ্রেই দিতে হবে জয়েন্ট এন্ট্রাস, ১৪ অগাস্টের মধ্যে ফলপ্রকাশ

বিনয়ের শর্তের প্রেক্ষিতে সিবিআই-র আইনজীবী ওয়াই জে দস্তুর আদালতে জানান,'ইডি-র অধিকর্তার সঙ্গে এব্যাপারে কথা হয়েছে। বিনয়ের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে না এই মর্মে আশ্বাস দিতে তারা রাজি।' এদিন ফের শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু সিবিআই সময় চাওয়ায় শুনানি পিছিয়ে গেল।

আরও পড়ুন: কতটা নিরাপদ আবাসনগুলি? নিউটাউনে এনকাউন্টারের পর জরুরি বৈঠক ডাকল HIDCO

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)