বিধাননগরে যেতে পারবেন রাজীব, রোজভ্যালি তদন্তে CBI নোটিস পাঠালেই হাজিরার নির্দেশ

রাজীব কুমারের আইনজীবী জানান, নোটিসে সাড়া দিতে গেলে কলকাতা পুর এলাকা ছাড়তে হবে।

Updated By: Aug 9, 2019, 01:46 PM IST
বিধাননগরে যেতে পারবেন রাজীব, রোজভ্যালি তদন্তে CBI নোটিস পাঠালেই হাজিরার নির্দেশ

নিজস্ব প্রতিবেদন : ধোপে টিকল না হাজিরা পিছনোর জন্য রাজীব কুমারের আবেদন। রোজভ্যালি তদন্তে সিবিআই ডাকলে সিজিও কমপ্লেক্সে যেতে কোনও বাধা নেই। আজ এক নির্দেশে স্পষ্ট জানিয়ে দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি মধুমতী মিত্র। প্রসঙ্গত, বৃহস্পতিবার রোজভ্যালি দুর্নীতির তদন্তে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে কলকাতার প্রাক্তন পুলিস কমিশনারকে নোটিস পাঠায় সিবিআই।

তাঁকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়। কাল, বৃহস্পতিবার-ই সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছিল। কিন্তু গতকাল হাজিরা দেননি রাজীব কুমার। সিআইডির এক অফিসার সিজিও কমপ্লেক্সে গিয়ে দেখা করেন। সিআইডি জানায়, ২ সপ্তাহ সময় চেয়েছেন রাজীব কুমার।

রাজীব কুমারের আইনজীবী জানান, নোটিসে সাড়া দিতে গেলে কলকাতা পুর এলাকা ছাড়তে হবে। এখন হাইকোর্টের নির্দেশে কলকাতার বাইরে যেতে পারবেন না রাজীব কুমার। এই মর্মে আদালতের দৃষ্টি আকর্ষণ করেন রাজীব কুমারের আইনজীবী। আদালতের নির্দেশ সেক্ষেত্রে সংশোধন করা প্রয়োজন বলে জানান রাজীবের আইনজীবী।

আরও পড়ুন, রাজ্যব্যাপী পুরোহিতদের নিয়ে সম্মেলনে তৃণমূল, তীব্র কটাক্ষ দিলীপের

আবেদনের প্রেক্ষিতে আজ হলফনামা জমা দিতে নির্দেশ দেন বিচারপতি। এরপর আজ শুনানি পর্বের পর বিচারপতি মধুমতী মিত্র নির্দেশ দেন, রোজভ্যালি তদন্তে সিজিও কমপ্লেক্সে যেতে বাধা নেই রাজীব কুমারের। এরপর সিবিআই আবার নোটিস পাঠালে বিধাননগরে যেতে পারবেন রাজীব কুমার।

যদিও আজ আদালতে রাজীব কুমার ফের হাজিরার জন্য ডাক পিছিয়ে দেওয়ার আবেদন করেন। তিনি বলেন, ৩৭০ বিলোপের ফলে আইন-শৃঙ্খলা অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে। তাই রোজভ্যালি তদন্তে হাজিরার জন্য কিছুটা সময় দেওয়া হোক। যদিও সেই আবেদন গ্রাহ্য হয়নি। পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে ১৯ অগাস্ট।

.