শিয়ালদহ স্টেশনের নাম বদল! শ্যামাপ্রসাদ মুখার্জির নামে নামকরণে চিঠি প্রধানমন্ত্রীকে

রাজনৈতিক মহলের মতে, বিজেপির আসল টার্গেট এরাজ্যের উদ্বাস্তু ভোটব্যাঙ্ক। শ্যামাপ্রসাদ আবেগ উস্কে দিয়ে সেটাই এনক্যাশ করার চেষ্টায় বিজেপি নেতারা।

Updated By: Dec 4, 2017, 12:33 PM IST
শিয়ালদহ স্টেশনের নাম বদল! শ্যামাপ্রসাদ মুখার্জির নামে নামকরণে চিঠি প্রধানমন্ত্রীকে

অঞ্জন রায়: ভোলবদল শিয়ালদহ স্টেশনের? অতিপরিচিত শিয়ালদহ স্টেশন কি এবার শ্যামাপ্রসাদ মুখার্জি স্টেশন হচ্ছে? এমনই দাবি জানিয়ে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও রেলমন্ত্রীকে চিঠি দিয়েছে হিন্দু সংহতি সংঘ। আর হিন্দুত্ববাদী সংগঠনের দাবির সঙ্গে একমত বিজেপিও।

শিয়ালদহ স্টেশন। উত্তর-দক্ষিণ শহরতলি থেকে কলকাতায় পা রাখার অন্যতম এন্ট্রি পয়েন্ট। প্রতিদিন লক্ষ লক্ষ মানুষের যাতায়াত।

আরও পড়ুন : ওষুধ ব্যবসায়ীর বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ চিকিত্সকের

তেমনটাই চায় হিন্দু সংহতি সংঘ। শিয়ালদহ স্টেশনের নাম পরিবর্তন করে শ্যামাপ্রসাদ মুখার্জি করা হোক। এই দাবি জানিয়ে ইতিমধ্যে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও রেলমন্ত্রীকে চিঠি দিয়েছে হিন্দুত্ববাদী এই সংগঠন। কিন্তু, হঠাত্‍ শিয়ালদহ স্টেশন কে শ্যামাপ্রসাদ মুখার্জি স্টেশন করার উদ্যোগ কেন? যুক্তি দিচ্ছেন হিন্দু সংহতির সভাপতি তপন ঘোষ।

হিন্দুত্ববাদী সংগঠনের দাবির সঙ্গে সহমত বিজেপি। দিলীপ ঘোষরা মনে করছেন, শ্যামাপ্রসাদের অবদানের স্বীকৃতি হিসাবে শিয়ালদহের নাম বদলে শ্যামাপ্রসাদ মুখার্জি স্টেশন হওয়া উচিত।

রাজনৈতিক মহলের মতে, বিজেপির আসল টার্গেট এরাজ্যের উদ্বাস্তু ভোটব্যাঙ্ক। শ্যামাপ্রসাদ আবেগ উস্কে দিয়ে সেটাই এনক্যাশ করার চেষ্টায় বিজেপি নেতারা। আর হিন্দু সংহতির উদ্যোগকে সামনে রেখে সে লক্ষ্যে একধাপ এগোতে চাইছে রাজ্য বিজেপি।

আরও পড়ুন : মমতার কুশপুতুল পোড়ানোয় বাধা, পুলিসের সঙ্গে ধস্তাধস্তি বিজেপির লালবাজার অভি‌যানে

.