Zee 24 Ghanta Impact: 'এসএসকেএমে'ই চিকিত্‍সা হবে HIV আক্রান্ত যুবকের', জানালেন সুপার!

জানা গিয়েছে, কলকাতারই নিউ আলিপুরের বাসিন্দা ওই যুবক। পেশায় তিনি গাড়ির চালক। তারাতলায় দুর্ঘটনার কবলে পড়েন গত সপ্তাহে। রাস্তায় বাইকের ধাক্কায় গুরুতর জখম হন ওই যুবক। হাত-পা ভেঙে যায়! কিন্তু SSKM হাসপাতালে HIV ধরা পড়তেই তাঁর অস্ত্রোপচার করতে চিকিত্‍সক অস্বীকার করেন বলে অভিযোগ।

Updated By: Jul 29, 2024, 05:56 PM IST
Zee 24 Ghanta Impact: 'এসএসকেএমে'ই চিকিত্‍সা হবে HIV আক্রান্ত যুবকের', জানালেন সুপার!

জি ২৪  ঘণ্টা ডিজিটাল ব্যুরো: HIV ধরা পড়তেই অমিল চিকিত্‍সা? জি ২৪ ঘণ্টার খবরের জেরে এবার নড়েচড়ে বসল SSKM।  'হাসপাতালেই ওই যুবকের চিকিত্‍সা করানো হবে', জানালেন সুপার। তবে তাঁর দাবি, 'ওই যুবককে যে HIV আক্রান্ত, সেকথা গোপন করেছিলেন পরিবারে লোকেরা। যদি জানাতেন, তাহলে  প্রয়োজনীয় সতর্কতা নিয়ে চিকিত্‍সা করা হত'।

আরও পড়ুন:  Mamata Banerjee: বিধানসভায় 'নীতি' বৈঠকে আঁচ! '৫ মিনিটের বেশি বলতে দেওয়া হয়নি', বললেন মমতা...

জানা গিয়েছে, কলকাতারই নিউ আলিপুরের বাসিন্দা ওই যুবক। পেশায় তিনি গাড়ির চালক। তারাতলায় দুর্ঘটনার কবলে পড়েন গত সপ্তাহে। রাস্তায় বাইকের ধাক্কায় গুরুতর জখম হন ওই যুবক। হাত-পা ভেঙে যায়! তাঁকে ভর্তি করা হয় SSKM-র ট্রমা কেয়ারে। শারীরিক অবস্থায় এতটাই গুরুতর যে, অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন চিকিত্‍সকরার। আর তারপরেই ঘটে বিপত্তি।

পরিবারের লোকেদের দাবি, অস্ত্রোপচারের আগে রক্ত পরীক্ষায় HIV পজিটিভি ধরা পড়ে ওই যুবকের। এরপর চিকিত্‍সা বা অস্ত্রোপচার তো দূর, রোগীকে অন্য হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য় চাপ দিতে থাকে হাসপাতাল কর্তৃপক্ষ। ওই যুবকের বাবার কথায়, '২১ তারিখ রোগীকে ভর্তি করা হয়।  ২২ তারিখে বলছে রক্ত লাগবে। একটা বোতল এনে দিয়েছি। ২৪ তারিখে বলা হচ্ছে, আমাদের রোগীর এই সমস্যা। আমার ছেলের আগে থেকে কোনও সমস্যা ছিল না। হতে পারে, এই রক্ত থেকে.. এখন ডাক্তার বলছে, আমি রাখতে পারব না, কোনও চিকিত্‍সা করতে পারব না। বের করে দেব'।

আরও পড়ুন:  Abhishek Banerjee: তৃণমূলে বড়সড় রদবদলে উঠবে 'ঝড়'? অভিষেকের 'দক্ষ নাবিক' মন্তব্যে তুঙ্গে জল্পনা...

এই খবর সম্প্রচারিত হয় জি ২৪ ঘণ্টায়। HIV আক্রান্ত কোনও রোগীকে কি এভাবে হাসপাতাল থেকে বের দেওয়া যায়? SSKM-র সুপারের সঙ্গে যোগাযোগ করি আমরা। এই ঘটনা সম্পর্কে খোঁজখবর নেন তিনি। সুপার জানান, 'হাসপাতালে রক্ত পরীক্ষার পরই জানা যায়, ওই যুবক HIV আক্রান্ত। বিষয়টি গোপন করে গিয়েছিল পরিবারের লোকেরা। তবে HIV যদি থেকে থাকে, তাহলেও এভাবে হাসপাতাল থেকে এভাবে বের করে দেওয়ার কথা নয়'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.