Mamata Banerjee: 'আর কতদিন সহ্য করতে হবে?' পর পর রেল দুর্ঘটনায় কেন্দ্রকে তোপ মমতার

Howrah-Mumbai CSMT Train Accident: হাওড়া স্টেশনে খোলা হয়েছে হেল্প ডেস্ক। নম্বর দুটি হল- 033-26382217 এবং 94333-57920। প্রাথমিকভাবে স্থানীয়রাই উদ্ধারকাজে এগিয়ে আসে। 

Updated By: Jul 30, 2024, 11:37 AM IST
Mamata Banerjee: 'আর কতদিন সহ্য করতে হবে?' পর পর রেল দুর্ঘটনায় কেন্দ্রকে তোপ মমতার
নিজস্ব ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের বড়সড় ট্রেন দুর্ঘটনা। দক্ষিণ পূর্ব রেলের চক্রধরপুর ডিভিশনের বারাবাম্বু স্টেশনের কাছে হাওড়া সিএসএমটি মুম্বই মেল লাইনচ্যুত হয়। রেল সূত্রে খবর ওই ট্রেনটির মোট ১৮ টি কোচ লাইনচ্যুত হয়েছে যার মধ্যে ১৬ টা যাত্রীবাহী কোচ। মৃত ২, আহত হয় ২০ জন। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধার কাজ শুরু হয়। রেলের তরফে হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে ৷ কীভাবে দুর্ঘটনা ঘটল তার কারণ এখনও স্পষ্ট নয়। 

আরও পড়ুন, Kolkata Murder: খাস কলকাতায় বাবার সামনেই মাকে খুন নাবালিকার, সঙ্গী নাবালক প্রেমিক!

এরপরই এক্স হ্যান্ডেলে নিজের ক্ষোভ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন কেন্দ্রের বিরুদ্ধে উষ্মা প্রকাশ করে মমতা বলেন,  ‘আরও একটি ভয়াবহ রেল দুর্ঘটনা। আমি সত্যিই প্রশ্ন করতে চাই এ কেমন সরকার ? প্রায় প্রতি সপ্তাহে দুঃস্বপ্নের এই ধারা চলছে। রেলপথে যে অন্তহীন মৃত্যুমিছিল চলছে, সেটা আর কতদিন সহ্য করতে হবে? ‘ভারত সরকারের অপদার্থতার কি কোনও শেষ নেই?’ 

রেলের তরফে ইতিমধ্যেই উদ্ধারকারী দল পাঠানো হয়েছে দুর্ঘটনাস্থলে। সকাল থেকে এই দুর্ঘটনার মনিটারিং চলছে নবান্নের পক্ষ থেকে। ইতিমধ্যে ঝাড়খণ্ড রাজ্যের পুলিসের ডিজি-এর সঙ্গে কথা হয়েছে। রাজ্য পুলিসের পক্ষ থেকে ঝাড়খণ্ড রাজ্যের ডিজির সঙ্গে কথা হয়েছে। দ্রুততার সঙ্গে চলছে ত্রাণ ও উদ্ধারের কাজ৷ মঙ্গলবার ভোর ৪.৩০ টার সময় ঝাড়খণ্ডের চক্রধরপুর বিভাগের বারাবাম্বু-রাজখরসাওয়ান রেলওয়ে স্টেশনের মধ্যে পোটো বেদা গ্রামের কাছে দুর্ঘটনাটি ঘটে ৷

আরও পড়ুন, Calcutta High Court:পুলিসের অত্যাচারেই বন্দির মৃত্যু? ৮ বছর পর তদন্তের নির্দেশ হাইকোর্টের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.