তবে কি পুলিসি হস্তক্ষেপেই তোলা হবে এসএসসি প্রার্থীদের অনশন?

 "সমস্ত দাবি না মিটলে আমরা বাড়ি ফিরব না, প্রয়োজনে নির্বাচন কমিশনকে অনুরোধ করব এখানেই আমাদের ভোট দেওয়ার ব্য়বস্থা করতে।" 

Updated By: Mar 23, 2019, 06:16 PM IST
তবে কি পুলিসি হস্তক্ষেপেই তোলা হবে এসএসসি প্রার্থীদের অনশন?

নিজস্ব প্রতিবেদন:  "সমস্ত দাবি না মিটলে আমরা বাড়ি ফিরব না, প্রয়োজনে নির্বাচন কমিশনকে অনুরোধ করব এখানেই আমাদের ভোট দেওয়ার ব্য়বস্থা করতে।" ক্ষীণ কন্ঠস্বরে বলে চলেছেন অনশনরত তানিয়া শেঠ। এসএসসির শূন্যপদে চাকরির দাবিতে অনশনের ২৪ দিন অতিক্রান্ত। অসুস্থ হয়ে পড়েছেন তানিয়া এবং অন্যান্যরাও তবুও লড়াই জারি রয়েছে। আন্দোলনকারীরা জানাচ্ছেন সকালে পুলিস এসেছিল। ফের এসেছে মহিলা পুলিসে একটি বিরাট বাহিনী। তবে কি পুলিস দিয়েই তোলা হবে অনশন? উত্তেজনা ছড়াচ্ছে অনশন মঞ্চে। 

আরও পড়ুন: এসএসসি অনশনকারীদের চাপ, দাবি খতিয়ে দেখার আশ্বাস শিক্ষামন্ত্রী

গতকালই শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় সাংবাদিক বৈঠক করে জানিয়েছেন আন্দোলনকারীদের সমস্ত অভিযোগ শুনবে পাঁচজনের তদন্ত কমিটি। এদিন অনশনকারীদের উদ্দেশে জানানো হয়, ওই কমিটির কাছে সমস্ত অভিযোগ দু’দিনের মধ্যে লিখিতভাবে জমা দিতে হবে৷ কমিটি সেই সমস্ত অভিযোগ খতিয়ে দেখবে৷  ১৫ দিনের মধ্যে যথাযথ ব্যবস্থা নেবে। অন্যদিকে শিক্ষামন্ত্রী  পাপ্রার্থীদের অনুরোধ করছিলেন অনশন তুলে নিয়ে ফিরে যেতে।

তবে কোনও কথাই মানতে নারাজ আন্দোলনকারীরা। হাতে মেধাতালিকা না পেলে এবং স্বচ্ছ নিয়োগ না হওয়াপর্যন্ত ন্যায্য দাবিতে অনড় থাকবেন বলেই জানিয়েছেন সকলেই। এর আগে মন্দাক্রান্তা সেন, শঙ্খ ঘোষরা আন্দোলনে সমর্থন জানিয়েছেন। আজ শনিবার বিমান বসুও এসেছিলেন অনশন মঞ্চে। "পাশি আছি" প্রতিশ্রুতিও মিলেছে। তবু এসবের মাঝেও চলছে অনশন অবস্থান। ন্যায্য দাবি না মানলে অনশন চলবে বলেও সাফ জানিয়েছেন প্রার্থীরা। জানালেন এমনকি ভোট দিতেও বাড়ি যাবেন না অনশনকারীরা।

.