এসএসসি অনশনকারীদের চাপ, দাবি খতিয়ে দেখার আশ্বাস শিক্ষামন্ত্রী

 শুক্রবার একটি সাংবাদিক বৈঠকে পার্থ চট্টোপাধ্যায় বলেন "আন্দোলনকারীদের সঙ্গে চারবার কথা বলেছি, ওঁদের প্রতি সরকার মানবিক। আইনের মাধ্যমেই সমস্যার সমাধান করা হবে।" 

Updated By: Mar 23, 2019, 03:35 PM IST
এসএসসি অনশনকারীদের চাপ, দাবি খতিয়ে দেখার আশ্বাস শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: এসএসসিদের প্রার্থীদের শূন্যপদে নিয়োগের দাবি খতিয়ে দেখার আশ্বাস দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। জট কাটাতে উদ্যোগী সরকার। শুক্রবার একটি সাংবাদিক বৈঠকে পার্থ চট্টোপাধ্যায় বলেন "আন্দোলনকারীদের সঙ্গে ৪ বার কথা বলেছি, ওঁদের প্রতি সরকার মানবিক। আইনের মাধ্যমেই সমস্যার সমাধান করা হবে।" পাশাপাশি এদিন শিক্ষামন্ত্রী আরও জানান, মনীশ জৈনের নেতৃত্বে পাঁচজনের তদন্ত কমিটি গঠন করা হয়েছে, দুদিনের মধ্যে লিখিত ভাবে সমস্ত অভিযোগ জমা করা হোক, সমস্ত দাবির সত্যতা প্রমানিত হলে পদক্ষেপ নেবে সরকার। ১৫ দিনের মধ্যেই প্রার্থীদের সমস্ত আবেদনের উত্তর দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি। উল্লেখ্য, বৈঠকে আন্দোলনকারীদের অনশন তুলে নিয়ে নিজ নিজ বাড়িতে ফিরতে অনুরোধ করেছেন পার্থ চট্টোপাধ্যায়।

আরও পড়ুন: অনশনের ২৩ দিন, এসএসসি প্রার্থীদের সঙ্গে মঞ্চে মন্দাক্রান্তা

অন্যদিকে অনশনকারী তানিয়া শেঠের কথায়, "শিক্ষামন্ত্রীর কথায় আমরা কিছুটা আস্বস্ত হলাম। এবার সমস্ত আন্দোলনকারীদের সঙ্গে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।" তবে মেধাতালিকা দেখতে চান তাঁরা। শুধু নামের ভিত্তিতে নয়, নম্বরের ভিত্তিতে কোন প্রার্থী কোথায় রয়েছে তাও জানতে চান আন্দোলনকারীরা।  উল্লেখ্য গত ২৮ ফেব্রুয়ারি থেকে চাকরির দাবিতে মেয়ো রোডে আমরণ অনশনে বসেছেন এসএসসির প্রায় ৪০০ জন প্রার্থী।

 

.