''আমাকে ফাঁসানো হচ্ছে, রেলকে প্রশ্ন করুন'', বিস্ফোরক জ্ঞানেশ্বরীকাণ্ডে ধৃত অমৃতাভর

অমৃতাভর ঘরে তল্লাশি চালায় আধিকারিকরা। তাঁর পুরনো ছবি সংগ্রহ করে। বাড়ির মালিকের সঙ্গেও কথা বলেছেন সিবিআই অফিসাররা। 

Updated By: Jun 20, 2021, 03:27 PM IST
''আমাকে ফাঁসানো হচ্ছে, রেলকে প্রশ্ন করুন'', বিস্ফোরক জ্ঞানেশ্বরীকাণ্ডে ধৃত অমৃতাভর

নিজস্ব প্রতিবেদন:  জ্ঞানেশ্বরীকাণ্ডে রেলের সঙ্গে প্রতারণার অভিযোগে রবিবার অমৃতাভ চৌধুরি ও তাঁর বাবাকে তলব করেছে সিবিআই। নিজাম প্যালেসে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দুর্নীতিদমন শাখা। এমনকী রেলকে প্রতারণা করা এই ব্যক্তি 'অমৃতাভ চৌধুরি' কি না তার তদন্ত করতে জোড়াবাগানে তাঁর প্রতিবেশিদেরও আজ জিজ্ঞাসাবাদ করবে সিবিআই অফিসাররা।

এদিন জিজ্ঞাসাবাদের মাঝে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিস্ফোরক মন্তব্য করেন অভিযুক্ত। নিজাম প্যালেস থেকে বেরোনোর মুখে তিনি বলেন, ''আমি অমৃতাভ। আমাকে ফাঁসানো হচ্ছে। রেলের আধিকারিকদের জিজ্ঞেস করুন।'' এদিন অমৃতাভকে নিয়ে জোড়াবাগান যায় সিবিআই আধিকারিকরা। সেখানে প্রতিবেশীদের জিজ্ঞাসাবাদ করে। 

অমৃতাভর ঘরেও তল্লাশি চালায় আধিকারিকরা। তাঁর পুরনো ছবি সংগ্রহ করে। বাড়ির মালিকের সঙ্গেও কথা বলেছেন সিবিআই অফিসাররা। এদিন অমৃতাভ বলেন, ''টাকা ইন্টারেস্ট সহ ফেরত দিয়ে দেব এমনকী চাকরিও ছেড়ে দেব।''  জোড়াবাগান থেকে ফের সিবিআই নিজাম প্যালেসে নিয়ে আসে অভিযুক্তকে। 

প্রসঙ্গত, ২০১০ সালে ২৮ মে জ্ঞানেশ্বরী এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত্যু হয় প্রায় ১৫০ জনের। সেখানে 'জীবিত' থাকা অমৃতাভকে 'মৃত' হিসেবে দেখিয়ে রেলকে ভুয়ো তথ্য দিয়ে ক্ষতিপূরণের টাকা এবং চাকরি নেওয়ার অভিযোগ ওঠে অমৃভাব ও তাঁর বাবার বিরুদ্ধে। শুক্রবার রাতে তাঁদের আটক করেছে সিবিআই৷ যদিও অমৃতাভর দাবি, সে অমৃতাভ নয়৷  যদিও তাঁর বাবা এই ভুয়ো তথ্য স্বীকার করে নিয়েছেন বলেই জানা গিয়েছে সিবিআই সূত্রে।

২০১০ সালে ২৮ মে জ্ঞানেশ্বরী এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত্যু হয় প্রায় ১৫০ জনের। সেখানে 'জীবিত' থাকা অমৃতাভকে 'মৃত' হিসেবে দেখিয়ে রেলকে ভুয়ো তথ্য দিয়ে ক্ষতিপূরণের টাকা এবং চাকরি নেওয়ার অভিযোগ ওঠে অমৃভাব ও তাঁর বাবার বিরুদ্ধে। শুক্রবার রাতে তাঁদের আটক করেছে সিবিআই৷ যদিও অমৃতাভর দাবি, সে অমৃতাভ নয়৷  যদিও তাঁর বাবা এই ভুয়ো তথ্য স্বীকার করে নিয়েছেন বলেই জানা গিয়েছে সিবিআই সূত্রে।

.