'বিনা চিকিৎসায়' ছেলের মৃত্যু, তদন্তের দাবিতে হাইকোর্টের দ্বারস্থ মা

তাঁকে আপাতত মৌখিকভাবে অনলাইনে মামলা করার নির্দেশ দেওয়া হয়েছে সচিবালয়ের পক্ষ থেকে। মঙ্গলবার থেকেই জরুরি ভিত্তিতে শুনানি চেয়েছেন মৃত কিশোরের মা। 

Reported By: শ্রাবন্তী সাহা | Edited By: Priyanka Dutta | Updated By: Jul 13, 2020, 11:45 PM IST
'বিনা চিকিৎসায়' ছেলের মৃত্যু, তদন্তের দাবিতে হাইকোর্টের দ্বারস্থ মা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ইছাপুরের কিশোরের মৃত্যুতে নিরপেক্ষ তদন্ত দাবি করলেন মৃতের মা। কলকাতা হাইকোর্টের প্রধানবিচারপতির দ্বারস্থ হয়ে ময়নাতদন্ত ও নিরপেক্ষ তদন্ত চেয়েছেন তিনি। যোগাযোগ করেছেন প্রধানবিচারপতির সচিবালয়ে। তাঁকে আপাতত মৌখিকভাবে অনলাইনে মামলা করার নির্দেশ দেওয়া হয়েছে সচিবালয়ের পক্ষ থেকে। মঙ্গলবার থেকেই জরুরি ভিত্তিতে শুনানি চেয়েছেন মৃত কিশোরের মা।

আরও পড়ুন: নজিরবিহীন! ইছাপুরে তরুণের মৃত্যুতে FIR, তদন্তে নামল পুলিস

রবিবার সকালে ছেলের মৃত্যুতে দোষীদের শাস্তি চেয়ে বেলঘড়িয়া থানায় এফআইআর দায়ের করেছেন সন্তানহারা দম্পতি। কেন তাঁদের এই ৪টি হাসপাতাল ভর্তি না নিয়ে ফিরিয়ে দিল, সন্তানের মৃত্যুর জন্য দায়ী কে, এবং তাঁদের সন্তান আদৌ করোনা আক্রান্ত ছিল কিনা এই প্রশ্নগুলি FIR-এ  লিপিবদ্ধ করেন অভিযোগকারীরা। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিস। 

আরও পড়ুন: রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৩১, ৪৪৮; মৃতের সংখ্যা ৯৫৬

ইছাপুরের ১৮ বছরের তরুণের মৃত্যুতে চাঞ্চল্য ছড়ায়। শনিবার প্রবল শ্বাসকষ্টে আক্রান্ত রোগীকে নিয়ে চারচারটি হাসপাতালে ঘোরেন বাবা-মা। করোনা সন্দেহে পরপর ৪ সরকারি ও বেসরকারি হাসপাতাল ফিরিয়ে দেয়  ওই তরুণকে। বহু হয়রানির পর মেডিক্যাল কলেজ ভর্তি নিতে রাজি হলেও বাঁচানো যায়নি ওই কিশোরকে। 

.