সেরা পুজো কোনটি? 'সেরার সেরা' পুজো হওয়ার জমজমাট লড়াই

এই উৎসবে অংশগ্রহণের শেষ দিন ১২ অক্টোবর।

Updated By: Oct 11, 2021, 04:41 PM IST
সেরা পুজো কোনটি? 'সেরার সেরা' পুজো হওয়ার জমজমাট লড়াই

বিজ্ঞাপন প্রতিবেদন: এখন উৎসব। চলে এল ষষ্ঠী। বোধনের লগ্ন। পুজোর প্রস্তুতি শেষ লগ্নে। শেষ লগ্নে বললে একটু ভুলই হয়। প্রস্তুতি শেষ হয়ে পুজো পুরোদস্তুর শুরু হয়ে গিয়েছে। ঝলমলে আলোয় সেজে উঠেছে সারা তিলোত্তমা। আকর্ষণীয় থিম, আলোর রোশনাই, ঢাকের বাদ্যি-- সব মিলিয়ে পুজোগুলি ক্রমশ জমজমাট হয়ে উঠছে। এর সঙ্গেই নিজের পাড়ার পুজোকে কী ভাবে অন্যদের থেকে আলাদা করে তোলা যায়, সেই একান্ত চেষ্টাও চলছে নানা ভাবে।

২০২১-এর পুজোকে আরও আকর্ষণীয় করে তুলতে এবং রাজ্যের সেরা বারোয়ারি পুজোগুলিকে অনন্য সম্মান জানাতে 'রূপা' আয়োজন করেছে একটি দুর্দান্ত কনটেস্টের-- 'রূপা-- সেরা পাড়ার সেরা পুজো'। 'রূপা'র ফেসবুক পেজ থেকে সরাসরি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে বারোয়ারি পুজোগুলি। কী ভাবে? মাতৃপ্রতিমা থেকে মণ্ডপ, থিম থেকে সাজসজ্জা-- সব কিছুর ছবি তুলে পুজো কমিটিগুলিকে সেসব পোস্ট করতে হবে 'রূপা'র ফেসবুক পেজে। অংশগ্রহণ করা যাবে এই লিঙ্কে ক্লিক করে-- অংশগ্রহণ করুন সেরা পাড়ার সেরা পুজো প্রতিযোগিতায়। অংশগ্রহণের শেষ তারিখ ১২ অক্টোবর।

অংশগ্রহণ করুন সেরা পাড়ার সেরা প্রতিযোগিতায়

অংশগ্রহণকারী বারোয়ারিগুলির মধ্যে থেকে বিভিন্ন বিভাগে বেছে নেওয়া হবে সেরা পুজোগুলিকে। বিভাগগুলির মধ্যে থাকছে-- সেরা পুজো, সেরা প্রতিমা, সেরা মণ্ডপ, সেরা শিল্পী, সেরা আলোকসজ্জা, সেরা ভাবনা, সেরার সেরা সৃজনশীলতা ও উৎকর্ষ, সেরা পরিবেশ, সেরা সামাজিক উদ্যোগ, সেরা আবিষ্কার ইত্যাদি। প্রত্যেক বিভাগেই থাকছে আকর্ষণীয় পুরস্কার। ১৩ অক্টোবর প্রকাশিত হবে এই প্রতিযোগিতার চূড়ান্ত ফলাফল।

আপনার কি কোনও ভাবে মনে হচ্ছে, আপনার পাড়ার পুজোই সব চেয়ে সেরা? প্রতিযোগিতায় অংশ নিলেই সে পুজো বলে বলে টেক্কা দিতে পারবে বাকি পাড়ার পুজোগুলির সঙ্গে? তা হলে আজই অংশগ্রহণ করুন রূপা আয়োজিত 'সেরা পাড়ার পুজো' প্রতিযোগিতায়। হয়তো আপনার পাড়ার বারোয়ারি পুজোই জিতে নিতে পারবে অনন্য সম্মান। সঙ্গে বিভিন্ন আকর্ষণীয় পুরস্কার তো রয়েছেই।

২০২০ সালে কোভিডের কারণে শহর জুড়ে বিভিন্ন বিধিনিষেধ জারি ছিল। নিষেধ ছিল মণ্ডপে প্রবেশের। সেই কারণেই কলকাতার পুজোগুলি যাতে ঘরে বসেই মানুষ উপভোগ করতে পারেন, তার জন্য রূপা আয়োজন করেছিল ভার্চুয়াল দুর্গা দর্শন। কলকাতার সেরা পুজোগুলিকে নিয়েই তৈরি করা হয়েছিল এই ভার্চুয়াল পুজো। 'অ্যাড গলি', 'ইন্কস্পেল' এবং 'এম-কিউবস' থেকে '২০২০-এর দ্য বেস্ট মোবাইল মার্কেটিং ক্যাম্পেইন' বিভাগে ৩টি গোল্ড অ্যাওয়ার্ড জিতেছিল।

২০২০-র মতো এই বছরেও রূপা আয়োজন করেছে 'রূপা ভার্চুয়াল দুর্গা দর্শন'-এর। ভার্চুয়াল পুজোকে আরও আকর্ষণীয় করে তুলতে এবং এ বছরে এতে আরও কিছু বৈশিষ্ট্য যোগ করছে রূপা। যেমন, পুষ্পাঞ্জলি, চণ্ডীপাঠ। তাই শুধু পুজো দেখাই নয়, দর্শকরা সরাসরি অংশও নিতে পারবেন এই পুজোয়। যে কোনও জায়গা থেকে, যে কোনও সময়ে ল্যাপটপ, মোবাইল বা ডেস্কটপ থেকে দেখা যাবে পুজোগুলি।

তা হলে আর দেরি কেন? ঘরে বসেই উপভোগ করুন ২০২১-এর দুর্গাপুজো। সেই সঙ্গে অংশ নিন রূপা'র 'সেরা পাড়ার সেরা লড়াই'য়ে এবং নিজের পাড়াকে জিতিয়ে দিন অনন্য সম্মান। 

চোখ রাখুন রূপার ফেসবুক পেজে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.