Mamata On Manipur Violence: মণিপুরের হিংসা বুক কাঁপিয়ে দেওয়ার মতো, মানবতার শিখা জ্বালিয়ে রাখবে 'ইন্ডিয়া'

Mamata On Manipur Violence: রবিবার মণিপুরের রাজ্যপালের সঙ্গে সাক্ষাত করছে ইন্ডিয়া জোটের ২১ সদস্যের প্রতিনিধি দল। কুকি ও মেইতেই দুই ত্রাণ শিবিরে গিয়েই তারা নির্যাতিতদের সঙ্গে দেখা করেন। রাজ্যপালের সঙ্গে দেখা করে মণিপুরে দ্রুত শান্তি ফিরিয়ে আনার আবেদন জানিয়েছেন

Updated By: Jul 30, 2023, 08:45 PM IST
Mamata On Manipur Violence: মণিপুরের হিংসা বুক কাঁপিয়ে দেওয়ার মতো, মানবতার শিখা জ্বালিয়ে রাখবে 'ইন্ডিয়া'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মণিপুরের হিংসা নাড়িয়ে দিয়েছে গোটা দেশকে। টানা ২ মাসেরও বেশি সময় ধরে সেখানে একের পর এক মারাত্মক হিংসার ঘটনা ঘটেছে। কোথাও নগ্ন করে ঘোরানো হয়েছে মহিলাদের, কোথাও ঘরের বেড়ায় দেখা গিয়েছে ঝুলিয়ে রাখা কাটা মুন্ডু, কোথাও স্বাধীনতা সংগ্রামীর আশি বছরের স্ত্রীকে জীবন্ত পুড়িয়ে মেরেছে হামলাকারীরা। এরকম অবস্থায় নীরব থেকেছে কেন্দ্র থেকে রাজ্য সরকার। পরিস্থিতি খতিয়ে দেখতে সেখানে গিয়েছে বিরোধী ইন্ডিয়া জোটের প্রতিনিধি দল। এবার মণিপুরের সেই ভয়ংকর অবস্থায় নির্যাতিতদের পাশে থাকার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন-পাকিস্তান; জেইউআইএফ-এর কর্মীসভায় ভয়ংকর বিস্ফোরণ, হত কমপক্ষে ৩৫  

রবিবার একটি ট্যুইট করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি লিখেছেন, বুক কাঁপিয়ে দেওয়ার মতো মণিপুরের ঘটনা শুনে আমরা হৃদয় যন্ত্রণায় কুঁকড়ে যাচ্ছে। এরকম যন্ত্রণা মানুষের প্রাপ্য নয়। এখন যারা ক্ষমতায় রয়েছেন তারা নীরব। এর মধ্যেও সান্ত্বনা একটাই, 'ইন্ডিয়া' নির্যাতিতদের ক্ষত সারিয়ে তোলার চেষ্টা করবে। মণিপুরে আবার মানবিকতার আলো জ্বালাবে। মণিপুরের সাহসী ভাইবোনদের কাছে আমরা আবেদন মানবতার জন্য শান্তি বজায় রাখুন। আমরা আপনাদের পাশে রয়েছি। আপনাদের প্রতি আমাদের সম্পূর্ণ সমর্থন ও সহানুভূতি রয়েছে।

উল্লেখ্য, রবিবার মণিপুরের রাজ্যপালের সঙ্গে সাক্ষাত করছে ইন্ডিয়া জোটের ২১ সদস্যের প্রতিনিধি দল। কুকি ও মেইতেই দুই ত্রাণ শিবিরে গিয়েই তারা নির্যাতিতদের সঙ্গে দেখা করেন। রাজ্যপালের সঙ্গে দেখা করে মণিপুরে দ্রুত শান্তি ফিরিয়ে আনার আবেদন জানিয়েছেন। প্রতিনিধি দলের তরফে রাজ্যপালকে দেওয়া এক স্মারকলিপিতে বলা হয়েছে ইতিমধ্যেই সংঘর্ষে ১৪০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে। পাঁচশো জনেরও বেশি আহত। ৬০ হাজার মানুষ ঘরছাড়া,৫ হাজার ভেঙে ফেলা হয়েছে। মণিপুরে যে চার মহিলাকে নগ্ন করে হাঁটানো হয়েছিল তাদের সঙ্গে দেখা করেছে ইন্ডিয়া-র প্রতিনিধি দল।

মণিপুরে পরিস্থিতি নিয়ে মোদী সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছে বিরোধী ইন্ডিয়া জোট। বিরোধীদের দাবি, মণিপুর নিয়ে সংসদে দাঁড়িয়ে বিবৃতি দিন প্রধানমন্ত্রী। এনিয়ে তোলাপাড় হয় সংসদ। ওয়েলে নেমে বিক্ষোভ দেখানোর জন্য আপ সাংসদ সংঞ্জয় সিংকে সংসদের বাকী অধিবেশনের জন্য বহিষ্কার করেন রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড়। মণিপুর নিয়ে প্রধানমন্ত্রী কিছু না বললেও সংসদে এনিয়ে বিবৃতি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি বলেন, মণিপুরে যা হয়েছে তা নিয়ে সরকার বিবৃতি দিতে প্রস্তুত কিন্তু তার জন্য বিরোধীদের পরিবেশ তৈরি করতে হবে। তারা চায় না মণিপুর নিয়ে আলোচনা না হোক। তাই তারা সংসদে হাঙ্গামা করছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.