ধরা পড়ল কলকাতায় লুকিয়ে থাকা মুজাহিদিন জঙ্গি

দেশজুড়ে তল্লাসি অভিযান চালিয়ে দিল্লি, চেন্নাই এবং বিহার থেকে ধরা পড়ল ছয়জন ইন্ডিয়ান মুজাহিদিন জঙ্গি। এদেরমধ্যে কয়েকজন কলকাতায় লুকিয়ে ছিল বলে জানা গেছে। ধৃত ৬ জনই জঙ্গি সংগঠন ইন্ডিয়ান মুজাহিদিনের সদস্য। এদের মধ্যে একজন পাকিস্তানের নাগরিক।

Updated By: Nov 30, 2011, 08:53 PM IST

দেশজুড়ে তল্লাসি অভিযান চালিয়ে দিল্লি, চেন্নাই এবং বিহার থেকে ধরা পড়ল ছয়জন ইন্ডিয়ান মুজাহিদিন জঙ্গি। এদেরমধ্যে কয়েকজন কলকাতায় লুকিয়ে ছিল বলে জানা গেছে।
ধৃত ৬ জনই জঙ্গি সংগঠন ইন্ডিয়ান মুজাহিদিনের সদস্য। এদের মধ্যে একজন পাকিস্তানের নাগরিক। ধৃতরা দিল্লিতে জামা মসজিদের সামনে গুলি চালনার ঘটনা, চিন্নাশ্বামী স্টেডিয়ামে বিস্ফোরণ এবং পুণের জার্মান বেকারি বিস্ফোরণ কাণ্ডের সঙ্গে যুক্ত বলে জানা গিয়েছে।
পুণে থেকে প্রথমে তিনজনকে গ্রেফতার করা হয়। তাঁদের থেকে পাওয়া তথ্য অনুযায়ী দিল্লি, বিহার ও চেন্নাইতে অভিযান চালিয়ে একজন পাকিস্তান নাগরিক-সহ তিনজনকে গ্রেফতার করে দিল্লি পুলিসের স্পেশ্যাল সেল। ধৃতদের নাম কাতিল সিদ্দিকি, আজমল, গৌহর জমালি, ভবর আজিজ, ইরশাদ এবং আব্দুল রহমান। এদের মধ্যে আজমল পাকিস্তানের নাগরিক।
পুণে, বেঙ্গালুরু এবং দিল্লির তিনটি নাশকতার ঘটনার সঙ্গেই ধৃতদের যোগ রয়েছে বলে দিল্লি পুলিসের দাবি দিল্লির জামা মসজিদের সামনে গুলি চালনার ঘটনা সহ আরও কয়েকটি নাশকতায় জড়িত থাকার অভিযোগ রয়েছে এদের বিরুদ্ধে।

.