মেট্রোর নোটিসে আজ বাড়ি ফেরার দিন ছিল, কিন্তু বউবাজারে টানেল বিপর্যয়ে বাড়ি ফেরা হল না

সমস্ত কিছু পড়ে রয়েছে বাড়িতে। কিন্তু সেখানে যাওয়ার উপায় নেই।

Updated By: Sep 1, 2019, 10:22 PM IST
মেট্রোর নোটিসে আজ বাড়ি ফেরার দিন ছিল, কিন্তু বউবাজারে টানেল বিপর্যয়ে বাড়ি ফেরা হল না

নিজস্ব প্রতিবেদন : বউবাজারে টানেল বিপর্যয়ে প্রায় ২৫৪ জন এখন বাড়ি ছেড়ে হোটেলে থাকতে বাধ্য হয়েছেন। মেট্রোর তরফে নোটিসে বলা হয়েছিল, দিন কয়েকের ব্যাপার, তারপরেই বাড়ি ফিরতে পারবেন তাঁরা। কিন্তু রবিবারের এই বিপর্যয়ের পর কবে বাড়ি ফেরা হবে। আদৌ কি বাড়ি ফিরতে পারবেন, দুশ্চিন্তায় দিন কাটছে ২৫৪ জনের।

কী হবে? চরম অনিশ্চয়তা! ন্যূনতম প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে বাড়ি ছাড়তে হয়েছিল বউবাজারের ৯ নম্বর স্যাকরা পাড়া লেনের (কলকাতা-৭০০০১২) বাসিন্দাদের। মেট্রোর তরফে নোটিস দিয়ে বলা হয়েছিল, ২৯ অগাস্ট থেকে পয়লা সেপ্টেম্বর পর্যন্ত বাড়ি ছেড়ে থাকতে হবে। সেই নোটিসে এও বলা হয়েছিল যে, রবিবার অর্থাত্ পয়লা সেপ্টেম্বর বিকেল চারটের পর তাঁরা বাড়ি ফিরতে পারবেন। কিন্তু রবিবার দুপুরের বিপর্যয় বদলে দিয়েছে সব কিছুকে।

আরও পড়ুন - ছাদ হারিয়ে ঠাঁই হোটেলে, মেট্রো দায়ভার নিলেও দিশাহারা বৌবাজারের বাসিন্দারা

বাড়ি ফিরে যাওয়ার কথা ছিল, কিন্তু শুনতে হল বিপর্যয়ের কথা। সমস্ত কিছু পড়ে রয়েছে বাড়িতে। কিন্তু সেখানে যাওয়ার উপায় নেই। এক বাসিন্দা পিয়ালি সেন বলেন, "আজ বাড়ি ফেরার কথা। কিন্তু সে আর হল না। কবে ফিরতে পারব! জন্মভিটেতে ফিরতে পারব কিনা! জানি না।" তাঁদের চারটি পোষ্য কুকুর রয়েছে। তাদের নিয়েই হোটেলে আসেন। কিন্তু পাখি আনতে পারেননি। বাড়িতে রয়েছে। পাখিগুলিকে এখনও উদ্ধার করা যায়নি। কিন্তু হোটেলে কতদিন। এরপর কী হবে? উত্তর মেলেনি।