সোমবার পথে 'না', ভাড়া বাড়ানোর দায়িত্ব মুখ্যমন্ত্রীর ওপরেই ছাড়লেন বেসরকারি বাসমালিকরা

সোমবার থেকে পথে নামছে না বেসরকারি বাস, মিনিবাস। পুরনো ভাড়া বাস চালানো অসম্ভব, সাফ জানিয়ে দিল বেসরকারি বাস মালিক সংগঠন।

Updated By: May 31, 2020, 02:54 PM IST
সোমবার পথে 'না', ভাড়া বাড়ানোর দায়িত্ব মুখ্যমন্ত্রীর ওপরেই ছাড়লেন বেসরকারি বাসমালিকরা

নিজস্ব প্রতিবেদন: সোমবার থেকে পথে নামছে না বেসরকারি বাস, মিনিবাস। পুরনো ভাড়া বাস চালানো অসম্ভব, সাফ জানিয়ে দিল বেসরকারি বাস মালিক সংগঠন।
বাসমালিকদের বৈঠকের নির্যাস
ভাড়া বাড়ানো নিয়ে সিদ্ধান্ত নিতে রবিবার বেসরকারি বাস মালিক সংগঠনগুলি বৈঠকে বসে। কিন্তু কত টাকা ভাড়া বাড়ানো হবে, তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছতে পারেননি বাসমালিকরা। বাসভাড়া বাড়ানোর বিষয়টি মুখ্যমন্ত্রীর ওপরেই ছেড়ে দেন বাস মালিকরা।

দিদির সঙ্গে বসে আড্ডা, আবাসনের ব্যালকনি ভেঙে পড়ে মৃত্যু বোনের
কী বলছেন বাসমালিক সংগঠনের নেতা?
এ প্রসঙ্গে মিনিবাস ইউনিয়নের যুগ্ম সম্পাদক প্রদীপ নারায়ণ বসু বলেন, "আমরা অনুরোধ জানাই মুখ্যমন্ত্রী কাছে, তিনিই যেন বাসভাড়া ঠিক করে দেন। আমরাও অসহায়। 'ফুল সিটিং'এ গাড়ি চালিয়েও সাত টাকা, আট টাকা ভাড়ায় গাড়ি চালানো অসম্ভব হয়ে যায়। আর এই ভাড়ায় ওত কম যাত্রী নিয়ে তো গাড়ি চালানো অসম্ভব।" তিনি আরও বলেন, "১০ লক্ষ টাকার বিমা রয়েছে। তারওপর ট্যাক্স মুকুবের নোটিফিকেশনও হইনি এখনও। আমরাও অসহায়। কেন্দ্রীয় সরকার কেন পরিবহণের জন্য প্যাকেজ ঘোষণা করছে না?"
মুখ্যমন্ত্রীর কাছে যা দাবি করছেন বেসরকারি বাস মালিকরা...
বৈঠকের সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীকে জানাবেন বাস মালিকরা। বৈঠকে আরও স্থির হয়েছে
যাত্রীদের সুরক্ষার দায়িত্ব পুলিসকে নিতে হবে।
বাস কর্মীদের গ্লাভস, মাস্ক ও স্যানিটাইজার সরকারকে দিতে হবে।
বাস কর্মীদের সুরক্ষার দায়িত্বও সরকারকে নিতে হবে।
সোমবার থেকে নামছে না বেসরকারি বাস, মিনিবাস।

আগামী মঙ্গলবার ফের কসবায় পরিবহণ দফতরের দাবিদাওয়া নিয়ে স্মারকলিপি দেবেন বাসমালিকরা।
প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী ১ জুন থেকে বেসরকারি বাস, মিনিবাস চালানোর নির্দেশ দিয়েছিলেন। তাঁর ঘোষণা মোতাবেক, বাসে যত আসন, ঠিক ততজনই যাত্রী উঠতে পারবেন। বাসে দাঁড়িয়ে যাওয়ার অনুমতি দেননি মুখ্যমন্ত্রী। আর সেই অল্প সংখ্যক যাত্রী নিয়েই পুরনো ভাড়ায় চলতে নারাজ বেসরকারি বাস মালিকরা।

 

 

.