যাদবপুরের ইঞ্জিনিয়ারিংয়ে খাতা খুলল ABVP, জোর টক্কর SFI-কে

বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবার কলা বিভাগ ও ইঞ্জিনিয়ারিং বিভাগের সিপি, জিএস, এজিএস ডে, এজিএস ইভিনিং- সব পদেই এবার প্রার্থী দিয়েছে ABVP।

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Feb 21, 2020, 10:31 AM IST
যাদবপুরের ইঞ্জিনিয়ারিংয়ে খাতা খুলল ABVP, জোর টক্কর SFI-কে

নিজস্ব প্রতিবেদন : যাদবপুর বিশ্ববিদ্যালয়ে (Jadavpur University) ছাত্র সংসদ (Students election) নির্বাচনে খাতা খুলল এবিভিপি (ABVP)। খাতা খুলেই এসএফআই-কে (SFI) জোর টক্কর দিচ্ছে সংঘের ছাত্র সংগঠন। ইঞ্জিনিয়ারিং বিভাগে দ্বিতীয় স্থানের জন্য চলছে জমজমাট টক্কর। ইঞ্জিনিয়ারিং বিভাগে মোট গণনা হয়েছে ভোট ৪১৬টি। গণনার প্রাথমিক ট্রেন্ড বলছে, ডিএসএফ পেয়েছে ৩৫০টি ভোট। এবিভিপি ২৬টি। আর টিএমসিপি ৬টি। উল্লেখ্য, ইঞ্জিনিয়ারিং বিভাগে এবিভিপি-র ভালো ঘাঁটি ছিল। অন্যদিকে, বিজ্ঞান বিভাগের ছাত্র সংসদ দখল করতে চলেছে ডব্লিউটিআই। আগে তাদের দখলেই ছিল। ফের তারাই দখল করতে চলেছে। নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিল এসএফআই।

গতকাল হয় যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ নির্বাচন। CAA-NRC, এবিভিপি-কে হুমকির অভিযোগ, প্রথমবার তৃণমূল-বাম ও গেরুয়া ছাত্র সংগঠনের লড়াই- হাঙ্গামার সমস্ত উপকরণই মজুত ছিল। বাড়তি সতর্কমূলক ব্যবস্থা নিয়েছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও। বহিরাগতদের প্রবেশ নিয়ন্ত্রণ করতে যাবতীয় ব্যবস্থা করা হয়। উপাচার্য শান্তিপূর্ণ ভোটের আহ্বান করেন। শান্তিপূর্ণভাবেই গতকাল ভোটগ্রহণ হয়। আজ ফলপ্রকাশ।

আরও পড়ুন, পুলিসের সামনেই ডাক্তারকে সপাটে চড়, প্রসূতি মৃত্যু ঘিরে ধুন্ধুমার একবালপুরে

প্রসঙ্গত, এর আগে কখনও দলীয় প্রতীকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র ভোটে সরাসরি লড়াইয়ে নামেনি এবিভিপি। বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবার কলা বিভাগ ও ইঞ্জিনিয়ারিং বিভাগের সিপি, জিএস, এজিএস ডে, এজিএস ইভিনিং- সব পদেই এবার প্রার্থী দিয়েছে ABVP। অন্যদিকে, গতবারের চেয়ে এবার ৩ গুণ বেশি আসনে প্রার্থী দিয়েছে তৃণমূল ছাত্র পরিষদ। মোট ১৫০টি আসনে প্রার্থী দিয়েছে তৃণমূলের ছাত্র সংগঠন TMCP।