Jamai Sasthi 2024: জামাই আদর করতে গিয়ে কি পেনশনের অর্ধেক টাকা ফাঁক? আশঙ্কার সিঁদুরে মেঘ অবসরপ্রাপ্ত মধ্যবিত্তের

 Jamai Sasthi 2024: এদিন শাশুড়িরা জামাইয়ের কল্যাণার্থে পুজো দেন এবং সারাদিন উপোস করে জামাইকে পাঁচ রকম ফল, মিষ্টি, দই এবং মাছ-মাংস ইত্যাদি হরেক পদের মাধ্যমে আপ্যায়ণ করেন। মাংস ইত্যাদি হরেক পদের মাধ্যমে আপ্যায়ণ করেন। 

Updated By: Jun 11, 2024, 10:30 AM IST
Jamai Sasthi 2024: জামাই আদর করতে গিয়ে কি পেনশনের অর্ধেক টাকা ফাঁক? আশঙ্কার সিঁদুরে মেঘ অবসরপ্রাপ্ত মধ্যবিত্তের
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: বছরের এই একটি দিন আপোস চলে না। কিন্তু সেই আপসহীন সংগ্রামে এবার সত্যিই দেওয়ালে পিঠ ঠেকে গেছে মধ্যবিত্ত প্রবীণদের। ঘূর্ণিঝড় রিমালের সরাসরি ঝাপটা এসে পড়েছে শহরের বাজারে। পাতে রকমারি পদ সাজিয়ে জামাই বরণ করার টার্গেট পূরণ করতে শুধু অস্বাভাবিক আপেক্ষিক আর্দ্রতা নয়, বাজারদর দেখেও কুলকুল করে ঘামছেন তাঁরা। বাঙালির ঐতিহ্যবাহী জামাইষষ্ঠীতে আমের পাশাপাশি বিভিন্ন ফলের বাজার আগুন! আকাশছোঁয়া দাম ফলের। আম ১২০ থেকে ১৫০ টাকা করে কিলো।

আরও পড়ুন, Bengal Weather: ঘেমে নেয়ে একসা বঙ্গবাসী, চার জেলায় তাপপ্রবাহের সতর্কতা

পাতে মাছ দেবেন? ইলিশ ১৫০০, ট্যাংরা ৫০০, পাবদা ৪০০, বাগদা ৯০০, গলদা ১২০০, পমফ্রেট ৯০০। ফলাহার করাবেন? লিচু ১৮০, হিমসাগর ১৫০ থেকে ২০০, ল্যাংড়া ১২০ থেকে ১৫০। মাংস খাওয়াবেন? চিকেন ২৭০ টাকা (মার্চে ছিল ২০০ টাকা), খাসির মাংস ৮২০ থেকে ৮৬০ টাকা। একটু ফ্রায়েড রাইস বা স্যালাড দিয়ে সাজাবেন খাবার টেবিল? শসা ৯০ (মার্চে ছিল ৪০ টাকা), বিনস ২০০ (মার্চে ছিল ৮০ টাকা), ক্যাপসিকাম ১৫০ (মার্চে ছিল ১২০), পিয়াজ ৪৫ থেকে ৫০ টাকা (মার্চে ছিল ৩৫ থেকে ৪০ টাকা), পোল্ট্রির ডিম ৭ টাকা। শুক্রবার পর্যন্ত ছিল ৬ টাকা। 

গোটা বাজার একবাক্যে দুষছে ঘূর্ণিঝড় রিমালকে। প্রথমে দক্ষিণবঙ্গের সমস্ত জেলা এবং পরে উত্তরবঙ্গের আমের জেলা মালদহ এবং লিচুর জেলা দক্ষিণ দিনাজপুরে ঝোড়ো হাওয়া এবং দফায় দফায় বৃষ্টি এবার রাশি রাশি ফলন নষ্ট করেছে। এমনকি চন্দ্রমুখী আলু ৪০ টাকা যেখানে মার্চে ছিল ৩৫। জ্যোতি আলু ৩০(মার্চে ছিল ২৮)। অর্থাৎ দৈনন্দিন বাজার বা জামাই ষষ্ঠীর বাজার, পকেট একেবারে চিচিং ফাঁক। 

কয়েকদিন আগেই ঘূর্ণিঝড় 'রিমালে'র দাপট দেখেছেন রাজ্যবাসী। প্রথমে এই ঝড় দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ব্যাপক তাণ্ডব চালায়, পরের কয়েকদিন উত্তরবঙ্গের জেলাগুলিতেও ঝড় ও বৃষ্টি হয়। এর কারণেও এবার আমের ফলনে ব্যাপক ক্ষতির মধ্যে পড়েছে রাজ্য। 

আরও পড়ুন, Kirti Azad: যন্ত্রণার নাম তালিত রেলগেট, সাংসদ হয়েই পরিদর্শনে ছুটলেন কীর্তি

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.