JMB কাণ্ডে বড় সাফল্য STF-এর, গ্রেফতার জঙ্গিদের এক লিঙ্কম্যান

 হুন্ডির মাধ্যমে জামাত-উল-মুজাহিদিন (বাংলাদেশ) জঙ্গিদের টাকা পাঠাত ধৃত ব্যক্তি। 

Updated By: Jul 15, 2021, 11:36 AM IST
 JMB কাণ্ডে বড় সাফল্য STF-এর, গ্রেফতার জঙ্গিদের এক লিঙ্কম্যান

নিজস্ব প্রতিবেদন: JMB কাণ্ডে গ্রেফতার আরও এক। ধৃতের নাম রাহুল সেন ওরফে রাহুল কুমার। বুধবার বারাসাত থেকে তাকে গ্রেফতার করেছে কলকাতা পুলিসের এসটিএফ। মূলত JMB জঙ্গিদের মধ্যে লিঙ্কম্যান হিসেবে কাজ করত ধৃত ব্যক্তি।

পুলিস সূত্রে খবর, ধৃতের কাছ থেকে উদ্ধার হয়েছে দুটো ল্যাপটপ, একটি আই-প্যাড, দুটো মোবাইল এবং বেশ কিছু গুরুত্বপূ্র্ণ নথি। হরিদেবপুর থেকে ধৃত JMB জঙ্গি নাজিউর ঘনিষ্ঠ রাহুল সেন ওরফে রাহুল কুমার। জানা গিয়েছে, হুন্ডির মাধ্যমে জঙ্গি সংগঠন জামাত-উল-মুজাহিদিন বাংলাদেশের সদস্যদের টাকা পাঠাত ধৃত ব্যক্তি। এমনকী নানা ধরনের লজিস্টিক সাপোর্টও দিত। জঙ্গিদের গা ঢাকা দেওয়ার ব্যবস্থা করে দেওয়া থেকে শুরু করে, জাল ভারতীয় আইডি কার্ডও তৈরি করে দিত এই ধৃত। ঠিক যেমন ভাবে জয়রাম ব্যাপারী নামে ভুয়ো পরিচয়পত্র তৈরি করেছিল জঙ্গি নাজিউর ওরফে জোসেফ ওরফে পাভেল।

আরও পড়ুন: সময়ে কাজ শেষ না করলে ঠিকাদারকে কালো তালিকায়, কড়া রাজ্য সরকার

আরও পড়ুন: লোকসভায় কংগ্রেসের দলনেতা থাকছেন Adhir-ই; বললেন,'সিপিএমের সঙ্গে জোট ভাঙিনি'

তদন্তে আগেই উঠে এসেছে যে, জামাতের স্লিপার সেলের ধৃত তিন সদস্যর মধ্যে একজন দেড় মাস আগে ভারতে এলেও, বাকি দু'জন প্রায় তিন বছর ধরে এরাজ্যে ছদ্মবেশে রয়েছে। সাধারণ মানুষের ভেক ধরে কলকাতা পার্শ্ববর্তী এলাকায় বাস করছিল তারা। হরিদেবপুরের পর কলকাতা লাগোয়া বারাসাত থেকে JMB লিঙ্কম্যান গ্রেফতার হওয়ায় স্বভাবতই নড়েচড়ে বসেছে পুলিস ও প্রশাসন। তদন্তকারীদের অনুমান, সম্ভবত মগজ ধোলাইয়ের মাধ্যমে এ রাজ্য়েরও অনেককে জঙ্গি সংগঠনে অন্তর্ভুক্ত করেছে জামাত স্লিপার সেলের সদস্যরা।