Job Racket: বিদেশে চাকরির টোপ! প্রতারণার ফাঁদ পাতা কলকাতায়; নয়ডা থেকে গ্রেফতার চক্রের পাণ্ডা মহিলা

তদন্তে নেমে পুলিস জানতে পারে যে, সল্টলেকের সেক্টর ফাইভে একটি সংস্থা খুলে বিদেশে চাকরির ভুয়ো প্রতিশ্রুতি দিয়ে প্রতারণা করছে একটি চক্র।

Updated By: Mar 11, 2022, 07:34 PM IST
Job Racket: বিদেশে চাকরির টোপ! প্রতারণার ফাঁদ পাতা কলকাতায়; নয়ডা থেকে গ্রেফতার চক্রের পাণ্ডা মহিলা
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : বিদেশি সংস্থায় চাকরি (MNC Job) দেওয়ার নাম করে প্রতারণার ফাঁদ। বড়সড় প্রতারণা চক্রের (Job Racket) মূল পান্ডাকে গ্রেফতার করল পুলিস। নয়ডা (Noida) থেকে এক মহিলাকে গ্রেফতার (Arrest) করল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস। ধৃতের নাম সৌমি ঘোষ। 

পুলিস সূত্রে খবর, রাজস্থানের বাসিন্দা পূর্ণাংশু বোস বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ করেন যে তিনি চাকরির জন্য একটি অনলাইন পোর্টালে তাঁর সিভি আপলোড করেন। সেখান থেকে তাঁর কাছে একটি মেইল আসে এবং মিস পায়েলের সঙ্গে চাকরির জন্য যোগাযোগ করতে বলা হয়। সেই অনুযায়ী পায়েলের সঙ্গে যোগাযোগ করেন অভিযোগকারী। পায়েল তাঁকে সিঙ্গাপুরের একটি সংস্থায় মার্কেটিং ডিপার্টমেন্টে কাজের প্রতিশ্রুতি দেন। পরদিন তাঁর কাছে ওই সংস্থার টেকনিক্যাল হেডের পরিচয় দিয়ে এক ব্যক্তি ফোন করেন। কাজের অভিজ্ঞতার তথ্য জমা করতে বলেন। 

এরপর পায়েল আবার তাঁকে ফোন করে জানান যে মেডিক্যাল রিপোর্ট তৈরি করতে হবে। সেইজন্য ১৪,৭৫০ টাকা জমা করতে বলেন। যেটি পরে চাকরি না পেলে ফেরত যোগ্য বলেও আশ্বাস দেন। সেই অনুযায়ী পূর্ণাংশু বোস ওই টাকা জমাও করেন। এর কিছুদিন পর আবার তাঁকে ডিজিটাল সিভি তৈরির জন্যে টাকা জমা করতে বলেন পায়েল। প্রতারিত হচ্ছেন বুঝতে পেরে এরপরই সাইবার ক্রাইম থানার দারস্থ হন তিনি। ঘটনার তদন্ত শুরু করে পুলিস। 

তদন্তে নেমে পুলিস জানতে পারে যে, সল্টলেকের সেক্টর ফাইভে একটি সংস্থা খুলে বিদেশে চাকরির ভুয়ো প্রতিশ্রুতি দিয়ে প্রতারণা করছে একটি চক্র। অভিযোগের ভিত্তিতে ৩ জনকে গ্রেফতার করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস। তবে ঘটনার পর থেকেই পলাতক ছিল প্রতারণা চক্রের মূল পান্ডা সৌমি ঘোষ। শেষে সূত্রে মারফত খবর পেয়ে নয়ডা থেকে মূল অভিযুক্ত সৌমী ঘোষকেও গ্রেফতার করেছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস। এই চক্রের সঙ্গে আরও কে বা কারা জড়িত আছে, তা তদন্ত করে দেখছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস।

আরও পড়ুন, North Dinajpur: ভয়ঙ্কর মর্মান্তিক! মায়ের ওষুধ 'জীবন কাড়ল' শিশুপুত্রের

Credit Card: ব্যাঙ্ক থেকেই ফোন! 'রিওয়ার্ড' দেওয়ার নামে ক্রেডিট কার্ড নিয়ে ভয়ঙ্কর জালিয়াতি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.