Primary TET Scam | Justice Abhijit Ganguly: জরিমানা সহ প্রাথমিকে ফের চাকরি বাতিলের নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

 ৫ বছর পর ১১ ডিসেম্বর রাজ্যে অনুষ্ঠিত হয়েছে টেট। এবারের টেট পরীক্ষার সব খাতা স্ক্যান করে রেখে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রাইমারি বোর্ড। ডিজিটাল পদ্ধতিতে সংরক্ষণ করার পথে হাঁটছে বোর্ড। এর ফলে এখন থেকে ১০০ বছর পরেও যে কোনও সময় খাতা দেখতে পাওয়া যাবে।

Updated By: Dec 23, 2022, 04:27 PM IST
Primary TET Scam | Justice Abhijit Ganguly: জরিমানা সহ প্রাথমিকে ফের চাকরি বাতিলের নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

অর্ণবাংশু নিয়োগী: প্রাথমিকে ফের চাকরি বাতিল। চাকরি বাতিল করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। ৫৩ জনের চাকরি বাতিলের নির্দেশ। একজনকে ১০ হাজার টাকা জরিমানাও করেছে হাইকোর্ট। এর আগে ২৬৯ জনের চাকরি বাতিলের নির্দেশ দিয়েছিলেন বিচাপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। এরপর ওই ২৬৯ জনের বক্তব্য শুনতে হাইকোর্টকে নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। তারপর তাঁদের বক্তব্য খতিয়েও দেখে আদালত। তারপরই ৫৩ জনের চাকরি বাতিলের নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। 

প্রসঙ্গত, ৫ বছর পর ১১ ডিসেম্বর রাজ্যে অনুষ্ঠিত হয়েছে টেট। এবারের টেট পরীক্ষার সব খাতা স্ক্যান করে রেখে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রাইমারি বোর্ড। আগের টেট পরীক্ষার খাতা নষ্ট করা নিয়ে ব্যাপক প্রশ্নের মুখে পড়তে হয় প্রাইমারি বোর্ডকে। অভিযোগ ওঠে সাদা খাতা আড়াল করতেই খাতা নষ্ট করা হয়েছে। যদিও বোর্ডের দাবি ছিল নির্দিষ্ট সময় অন্তর খাতা বাতিল করা নিয়ম বিরুদ্ধ নয়। তবে এবার যাতে আর কোনও প্রশ্ন না ওঠে তাই সব খাতা স্ক্যান করে ডিজিটাল পদ্ধতিতে সংরক্ষণ করার পথে হাঁটছে বোর্ড। এর ফলে এখন থেকে ১০০ বছর পরেও যে কোনও সময় খাতা দেখতে পাওয়া যাবে।

এর আগের টেট পরীক্ষা নিয়ে বিস্তর অভিযোগ উঠেছে। সেখানে বহু ক্ষেত্রেই পাওয়া যাচ্ছে না খাতা। একদল আন্দোলনকারীর বক্তব্য নির্দিষ্টভাবে খাতা পাওয়া যাচ্ছে না তার মূল কারণ খাতাগুলি নষ্ট করে দেওয়া হয়েছে কারণ সাদা খাতার ভিত্তিতে অনেকে চাকরি পেয়ে গিয়েছেন। এখানে অবস্থায় নতুন সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। প্রতিটি খাতা নির্দিষ্টভাবে সংরক্ষণ করা প্রয়োজন যাতে আগামীদিনে এই ধরনের কোনও অভিযোগ না উঠতে পারে। সেই কারণেই প্রাইমারি বোর্ডের তরফ সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে ১১ ডিসেম্বরের টেট পরীক্ষার খাতা স্ক্যান করে ডিজিটালি সংরক্ষণ করে রাখা হবে।  

আরও পড়ুন, অপদার্থ, কুঁড়ে উকিলদের জন্য মুখ পুড়ছে সরকারের! প্যানেল বদলের কড়া নির্দেশ মমতার

নম্বর রদবদল কি 'পিসি সরকার সিনিয়র'-এর কাজ? কড়া প্রশ্ন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.