Justice Abhijit Ganguly: 'UGC-র নির্ধারিত যোগ্যতা নেই', প্রিন্সিপালকে সরানোর নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

অধ্যাপনা না করেই অধ্যক্ষ! মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে হাইকোর্টে মামলা করেছেন তাঁর ছাত্ররাই। সেই মামলাতেই কলেজের বর্তমান অধ্যক্ষ ও এক অধ্যাপককে অপসারণের নির্দেশ।

Updated By: Oct 5, 2023, 08:47 PM IST
Justice Abhijit Ganguly: 'UGC-র নির্ধারিত যোগ্যতা নেই', প্রিন্সিপালকে সরানোর নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

অর্ণবাংশু নিয়োগী: 'আগামীকাল থেকেই আর কলেজে ঢুকতে পারবেন না'। যোগেশচন্দ্র চৌধুরী ল' কলেজের অধ্যক্ষকে অপসারণের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। সঙ্গে আরও এক অধ্য়াপককে। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, 'UGC-র নির্ধারিত যোগ্যতা তাঁদের নেই। নিজেদের যোগ্যতা সম্পর্কে যদি আদালতকে সন্তুষ্ট করতে পারেন, তাহলে অবশ্য পুর্নবহাল করা হবে'।

আরও পড়ুন: Abhishek Banerjee: পিছিয়ে গেল অভিষেকের হাজিরা, ইডিকে কী নির্দেশ হাইকোর্টের ডিভিশন বেঞ্চের?

ঘটনাটি ঠিক কী? অধ্যাপনা না করেই অধ্যক্ষ! মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে হাইকোর্টে মামলা করেছেন তাঁর ছাত্ররাই।  মামলাকারীদের আরও অভিযোগ, উপযুক্ত যোগ্যতা না থাকা সত্ত্বেও যোগেশচন্দ্র চৌধুরী ল' কলেজে বেশ কয়েকজন অধ্যাপককে নিয়োগ করেছিলেন প্রাক্তন পর্ষদ সভাপতি। শুধু তাই নয়, তাঁদের প্রশ্রয়েই কলেজকে নিজেদের আখড়ায় পরিণত করে ফেলেছে দুষ্কৃতীরা!

এদিকে মানিক ভট্টাচার্যের আমলেই চাকরি পেয়েছিলেন খোদ যোগেশচন্দ্র চৌধুরী ল' কলেজের বর্তমান অধ্যক্ষ সুনন্দা ভট্টাচার্য। স্রেফ তাঁকে অপসারণ নয়, ৯ অক্টোবরের মধ্যে দুষ্কৃতীদের আদালতে হাজিরা করানোর নির্দেশ দিলেন পুলিস। বললেন, 'বিষয়টি দেখতে হবে কলকাতা পুলিস কমিশনার'। স্থগিত হয়ে গেল কলেজের গর্ভনিং বডির বৈঠক। 'যেখানেই দুর্নীতি মাথাচারা দেবে আমি সেখানেই হস্তক্ষেপ করব', শুনানিতে মন্তব্য করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

আরও পড়ুন:  Teesta Flash Flood: 'যদি দেহটা ভেসে আসে,' বোনের অপেক্ষায় তিস্তায় ঠায় তাকিয়ে দাদা!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.