বিচার ব্যবস্থায় ফিরছে আস্থা, 'হিরো' বিচারপতি গঙ্গোপাধ্যায়

নিয়োগে দুর্নীতির পিছনে কার হাত? তার অনুসন্ধানের দায়িত্ব তিনি দিয়েছেন সিবিআই কে

Reported By: অর্ণবাংশু নিয়োগী | Edited By: অনুষ্টুপ রায় বর্মণ | Updated By: Dec 3, 2021, 04:10 PM IST
বিচার ব্যবস্থায় ফিরছে আস্থা, 'হিরো' বিচারপতি গঙ্গোপাধ্যায়

নিজস্ব প্রতিবেদন: প্রাথমিক হোক বা উচ্চ প্রাথমিক, গ্রুপ সি হোক বা গ্রুপ ডি! নিয়োগ দুর্নীতি নিয়ে হাইকোর্টে মামলা নতুন নয়। সাম্প্রতিককালে এরকম বহু মামলায় বিচারপতির রায়ে বিপাকে পরতে হয়েছে সরকারকে।  বর্তমানে কলকাতা হাইকোর্টে শিক্ষা সংক্রান্ত মামলার বিচার হয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে। সেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ই এখন চাকরি প্রার্থীদের কাছে 'হিরো'। বর্তমানে গ্রুপ ডি এবং গ্রুপ সি'র নিয়োগ সংক্রান্ত মামলা চলছে তাঁর এজলাসে। নিয়োগে দুর্নীতির পিছনে কার হাত? তার অনুসন্ধানের দায়িত্ব তিনি দিয়েছেন সিবিআইকে। 

Poster

একের পর এক মামলায় বিচারপতির নির্দেশ দেখে বিচার ব্যবস্থায় আস্থা ফিরেছে চাকরি প্রার্থীদের। ফেসবুক থেকে শুরু করে হোয়াটসঅ্যাপ, সব জায়গায় ভাইরাল একটি পোস্টার। তাতে লেখা, 'জাতীয় হিরো নেতাজী। শিক্ষিত বেকারদের হিরো অভিজিৎ'

আরও পড়ুন: 'ডিপফ্রিজে কংগ্রেস', জাগোবাংলায় তোপ TMC-র

পশ্চিম মেদিনীপুর জেলার একজন চাকরিপ্রার্থী বলেন, "আমিও চাকরির দাবিতে প্রতিবাদ করেছি। কোথাও কোনও সাড়া পাইনি। কলকাতা হাইকোর্টের বিচারপতির নির্দেশ এবং পর্যবেক্ষণ দেখে আমাদের আশা ফিরেছে। তিনি আমাদের কাছে হিরো।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)