'নিজামউদ্দিনের ওরা এক-একজন মানববোমা... ভোটের রাজনীতি করছেন মুখ্যমন্ত্রী'

"ওদের উচিত নিজে থেকে প্রশাসনের কাছে আত্মসমর্পণ করা।"

Reported By: অঞ্জন রায় | Updated By: Apr 3, 2020, 09:05 PM IST
'নিজামউদ্দিনের ওরা এক-একজন মানববোমা... ভোটের রাজনীতি করছেন মুখ্যমন্ত্রী'

নিজস্ব প্রতিবেদন : একদিকে মমতা বন্দ্যোাপাধ্যায় যখন করোনা নিয়ে বিজেপি রাজনীতি করছে বলে নিশানা করেছেন, ঠিক তখনই পাল্টা তোপ দাগলেন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়। মমতা বন্দ্যোপাধ্যায় ভোটের রাজনীতি করছেন বলে অভিযোগ করেন তিনি। বিজয়বর্গীয় বলেন, "মুখ্যমন্ত্রী ভোটের রাজনীতি করছেন। শুধু ভোটের চিন্তা ওনার। ওনার দেশ বা সমাজের চিন্তা নেই।"

উল্লেখ্য, এদিনই নবান্নে সাংবাদিক বৈঠকে নাম না করে বিজেপির উদ্দেশে তোপ দাগেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, "এই পরিস্থিতিতে রাজনীতি করা বন্ধ করুন। এটা রাজনীতি করার সময় নয়।" পাশাপাশি করোনা মোকাবিলায় কেন্দ্রের কাছ থেকে পুরোপুরি সাহায্য মিলছে না বলেও ক্ষোভ উগরে দেন। করোনা মোকাবিলায় রাজ্য সরকার যেভাবে কাজ করছে, তাতে সারা দেশের সামনে বাংলা 'মডেল' তৈরি করেছে বলেও উল্লেখ করেন তিনি। একইসঙ্গে বলেন, "করোনা মোকাবিলায় রাজ্য সর্বোতভাবে কাজ করার চেষ্টা করছে। কাজ করতে গেলে কিছু ভুলভ্রান্তি হয়। যারা কাজ করে তাদেরই ভুল হয়। জল তুলতে গেলে এক মগ জল পড়ে যেতেই পারে, তা নিয়ে দোষ ধরলে চলবে না।"

এদিন সাংবাদিক বৈঠকে দিল্লির নিজামউদ্দিনে তবলিঘি জমায়েত প্রসঙ্গেও মুখ খোলেন বিজয়বর্গীয়। করোনার সতর্কবিধি লঙ্ঘন করে যাঁরা এই জমায়েতে অংশ নিয়েছেন, যাঁদের শরীরে সংক্রমণ রয়েছে, তাঁরা প্রত্যেকেই এক-একজন 'মানববোমা' বলে উল্লেখ করেন বিজেপি নেতা। তবে আশ্বস্ত করে আরও বলেন, "ওদের উচিত নিজে থেকে প্রশাসনের কাছে আত্মসমর্পণ করা। কোনও অপরাধীর তকমা দেওয়া হবে না। প্রশাসন ওদের আলাদা করে রেখে চিকিৎসা করবে শুধু।"

আরও পড়ুন, করোনায় লকডাউনে ভাঁড়ারে টান, নতুন নিয়োগ-প্রকল্প সব বন্ধের সিদ্ধান্ত রাজ্য সরকারের