মুকুন্দপুরে কোভিড রিলিফ সেন্টার, এডিটর অঞ্জন বন্দ্যোপাধ্যায়কে উত্‍সর্গ কান্তির

শ্রদ্ধার্ঘ্য করোনায় প্রয়াত আরও ৪  বিশিষ্ট বাঙালিকে।

Reported By: কমলাক্ষ ভট্টাচার্য | Updated By: May 20, 2021, 08:50 PM IST
মুকুন্দপুরে কোভিড রিলিফ সেন্টার, এডিটর অঞ্জন বন্দ্যোপাধ্যায়কে উত্‍সর্গ কান্তির

কমলাক্ষ ভট্টাচার্য: মৃত্যুর পর পেরিয়ে দিয়েছে ৭২ ঘণ্টারও বেশি সময়। কিন্তু এখনও কি ভাষণভাবেই জীবন্ত তিনি! মুকুন্দপুরে নবনির্মিত কোভিড রিলিফ সেন্টারটি জি ২৪ ঘণ্টার সদ্য প্রয়াত এডিটর অঞ্জন বন্দ্যোপাধ্যায়কে উত্‍সর্গ করলেন কান্তি গঙ্গোপাধ্যায়। তাঁর অকপট স্বীকারোক্তি, 'এই দুঃখটা ভুলতে পারছি না'।

কালান্তক করোনা! একুশের আরও ভয়ঙ্কর হয়ে ফিরে এসেছে মারণ ভাইরাস। সংক্রমণে লাগাম পরাতে গিয়ে হিমশিম অবস্থা প্রশাসনের। কার্যত লকডাউন চলছে রাজ্যে। কিন্তু মৃত্যু? সে যে থামছে না! গত বছর করোনা আক্রান্ত হয়ে প্রয়াত হন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। শহিদ হন চিকিত্‍সক বিপ্লব দাশগুপ্ত। আর এবছর 'মৃত্যুমিছিল'-এ কবি শঙ্খ ঘোষ, জি ২৪ ঘণ্টার এডিটর অঞ্জন বন্দ্যোপাধ্যায়ও! তাঁদের স্মরণ করে যাত্রা শুরু হল প্রতিবন্ধী ভিলেজ কোভিড রিলিফ সেন্টারের।

আরও পড়ুন: ক্যাজুয়াল-সুপারফ্লপ মিটিং, আমাকে বলতে দেওয়া হয়নি: Mamata

শহরের উপকণ্ঠে মুকুন্দপুরে করোনা আক্রান্তদের এই পুর্নবাসন কেন্দ্রটির নেপথ্যে সিপিএম নেতা কান্তি গঙ্গোপাধ্যায়। আপাতত ৫০টি শয্যা নিয়ে চালু হল এই কেন্দ্র। লক্ষ্য, শয্যা সংখ্যা বাড়িয়ে ১০০ করা। এদিন উদ্বোধনী অনুষ্ঠানে হাজির ছিলেন ওয়েস্ট বেঙ্গল ডক্টরস ফোরামের সদস্যরা। ছিলেন পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়, সমীর পুতুতুণ্ডু-সহ আরও অনেকেই।

 

এই প্রতিবন্ধী কোভিড রিলিফ সেন্টারে কেমন পরিষেবা মিলবে? কান্তি গঙ্গোপাধ্যায় জানালেন, 'এটি হাসপাতাল নয়, পুর্নবাসন কেন্দ্র। যতক্ষণ না হাসপাতালে বেড পাচ্ছেন, ততক্ষণ এখানে থাকতে পারবেন করোনা রোগীরা। টাকা-পয়সা লাগবে না। তবে, সাধারণ মানুষের কাছ আমরা  সাহায্য চাইছি'।