'মরচে ধরেছে দলে', খোলনলচে বদল চেয়ে আলিমুদ্দিনে চিঠি Kanti-র

কেমন সিপিএম দেখতে চান? সূর্যকান্ত মিশ্র ও বিমান বসুকে চিঠি দিয়ে 'মন কি বাত' জানিয়েছেন কান্তি গঙ্গোপাধ্যায় (Kanti Ganguly)। 

Updated By: Jul 4, 2021, 08:18 PM IST
'মরচে ধরেছে দলে', খোলনলচে বদল চেয়ে আলিমুদ্দিনে চিঠি Kanti-র

নিজস্ব প্রতিবেদন: সিপিএম এখন আক্ষরিকঅর্থেই 'শূন্য'। স্বাধীন ভারতে এমন বাম-হীন বিধানসভা দেখেনি পশ্চিমবঙ্গ। কোথায় ভুল হল? কেন এটা আঁচ করা গেল না? দলের নেতৃত্বে কি পরিবর্তন দরকার? খোলনলচে বদল চেয়ে আলিমুদ্দিনে চিঠি দিলেন বর্ষীয়ান সিপিএম নেতা কান্তি গঙ্গোপাধ্যায় (Kanti Ganguly)। তাঁর প্রস্তাব, ভেঙে ফেলা হোক দলের সমস্ত কমিটি। প্রাধান্য পাক যুব ও তরুণরা। 
          

কেমন সিপিএম দেখতে চান? সূর্যকান্ত মিশ্র ও বিমান বসুকে চিঠি দিয়ে 'মন কি বাত' জানিয়েছেন কান্তি গঙ্গোপাধ্যায় (Kanti Ganguly)। সূত্রের খবর, চিঠিতে তিনি লিখেছেন,'দলে মরচে ধরেছে। অবিলম্বে সমস্ত কমিটি ভেঙে শূন্য থেকে শুরু করা হোক। হতাশ হওয়ার কোনও কারণ নেই। রেড ভলান্টিয়াররা ভালো কাজ করছেন। কেউ কেউ আবেগে ঝান্ডাও হতে নিচ্ছেন। তবে ঝান্ডা ছাড়াই দাঁড়াতে হবে মানুষের পাশে। স্বাধীনভাবে কাজের পরিসর দেওয়া উচিত ছাত্র-যুবদের।' এই চিঠির পর মঙ্গলবার আলিমুদ্দিনে ডেকে পাঠানো হয়েছে কান্তিকে। স্বাভাবিকভাবে প্রশ্ন উঠছে, প্রকারান্তরে কি নেতৃত্বের প্রতি অনাস্থা প্রকট করলেন রায়দিঘির প্রাক্তন বিধায়ক?        

Zee ২৪ ঘণ্টা ডিজিটালকে কান্তি গঙ্গোপাধ্যায় (Kanti Ganguly) বলেন,'নিঃসন্দেহে দুঃখজনক ও দুর্ভাগ্যজনক পরিস্থিতি। তবে অন্ধকার নেমে এসেছে বলে বিশ্বাস করি না। আমরা মানুষের কাছে গ্রহণযোগ্য হতে পারিনি। আমার মতামত পার্টিকে জানিয়েছি। বিশ্বাস করি পার্টি সঠিক সিদ্ধান্তটাই নেবে। আর মরচে ধরেছিল বলেই তো পার্টি সাংগঠনিক প্লেনাম করেছিল। সেগুলি কার্যকর করা গিয়েছে কিনা তা অনুসন্ধান করতে হবে।' তাঁর এই চিঠি কি দলের নেতৃত্বের উপরে প্রশ্ন তুলছে না? বর্ষীয়ান সিপিএম নেতার সাফ কথা,'আমার আনুগত্য মতাদর্শের প্রতি। পার্টি যে কর্মসূচি গ্রহণ করে তা সবাই মেনে চলতে বাধ্য। যা বলার দলের অন্দরেই বলব।'

ফল ঘোষণার পর দলের সমালোচনা করেছিলেন তন্ময় ভট্টাচার্য এবং কান্তি গঙ্গোপাধ্যায়। দু'জনেই পরাজিত প্রার্থী। আইএসএফের সঙ্গে জোটের সিদ্ধান্ত নিয়ে সরাসরি প্রশ্ন তুলেছিলেন তন্ময়। পরে তাঁকে প্রকাশ্য়ে মুখ খোলা থেকে বিরত থাকার নির্দেশ দেয় সিপিএম।

আরও পড়ুন- জয়ের জন্য যোগীকে অভিনন্দন Saina-র, ধর্মনিরপেক্ষতা মনে করালেন কংগ্রেস নেতা

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

            

.