close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

আইনশৃঙ্খলা নিয়ে ৪ দলকে রাজভবনে বৈঠকে ডাকলেন কেশরীনাথ ত্রিপাঠী

রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি বৈঠকে আলোচনা হতে পারে বলে খবর। 

Updated: Jun 12, 2019, 10:07 PM IST
আইনশৃঙ্খলা নিয়ে ৪ দলকে রাজভবনে বৈঠকে ডাকলেন কেশরীনাথ ত্রিপাঠী

নিজস্ব প্রতিবেদন: আগামিকাল রাজ্যের শাসক-বিরোধী দলগুলিকে বৈঠকে ডাকলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। বৃহস্পতিবার রাজভবনে বিকেল ৪টেয় বিজেপি, তৃণমূল, সিপিএম ও কংগ্রেসকে আমন্ত্রণ জানানো হয়েছে রাজভবনে। রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি বৈঠকে আলোচনা হতে পারে বলে খবর। 

দিন কয়েক আগে দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও অমিত শাহের সঙ্গে বৈঠক করেন কেশরীনাথ ত্রিপাঠী। যদিও সৌজন্য বৈঠক বলে পরে দাবি করেন রাজ্যপাল। তবে রাজ্যপালের একটি বক্তব্য নিয়ে শুরু হয়েছে জল্পনা। রাজ্যপাল একটি সংবাদমাধ্যমে বলেছেন, ''৩৫৬ ধারার জারি হতে পারে। দাবি উঠলে ভেবে দেখবে কেন্দ্রীয় সরকার''। রাজ্যে ভোট পরবর্তী হিংসার ১২ জন মারা গিয়েছে বলেও দাবি করেন রাজ্যপাল।

সেই দাবি প্রত্যাখ্যান করে মমতা বন্দ্যোপাধ্যায় পাল্টা বলেছেন,"ভোট পরবর্তী হিংসায় ১০ জনের মৃত্যু হয়েছে। আর রাজ্যপাল তাঁর ভাষণে সেটাকে বাড়িয়ে ১২ বললেন। আমি রাজ্যপালকে শ্রদ্ধা করি। রাজ্যপালের ভাষণকে সম্মান করি না।"   

রাজ্যপাল-শাসক দলের মধ্যে চলছে চাপান-উতোর। এহেন পরিস্থিতিতে রাজ্যপালের ডাকা বৈঠক তাত্পর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।  রাজ্যপালের সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছে বিজেপি। বিজেপির রাজ্য সভাপতি বলেন, এই সিদ্ধান্তের জন্য ওনাকে সমালোচনার মুখে পড়তে হবে। তবে বৈঠক মমতার ডাকা উচিত ছিল। কিন্তু উনি হিংসা চালিয়ে যেতে চান। এতেই ওনার রাজনৈতিক লাভ। রাজ্যপালের সঙ্গে বৈঠকে অংশ নেবেন জয়প্রকাশ মজুমদার ও সঞ্জয় সিং। আমাদের বক্তব্য রাখব। 

আরও পড়ুন- এনআরএস-কাণ্ডের প্রতিবাদে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি প্রত্যাহারের আবেদন রাজ্যের