Khidirpur Road Accident: রাতের শহরে পথ দুর্ঘটনা খিদিরপুরে, গাড়ি উল্টে কাউন্সিলরের ছেলের মৃত্যু

জি চব্বিশ ঘণ্টায় খবর সম্প্রচার হতেই নড়ে চড়ে বসল প্রশাসন। তড়িঘড়ি খোয়া-রাবিশ ফেলে গর্ত বোজানোর চেষ্টা। স্থানীয়দের দাবি, বেহাল রাস্তার জেরেই দুর্ঘটনা। খিদিরপুরে কাঁটাপুকুর রোডের বেহাল অবস্থার জন্যেই দুর্ঘটনা। ঊনআশি নম্বর ওয়ার্ডের মধ্যেই এই রাস্তা।

Updated By: Aug 28, 2022, 01:45 PM IST
Khidirpur Road Accident: রাতের শহরে পথ দুর্ঘটনা খিদিরপুরে, গাড়ি উল্টে কাউন্সিলরের ছেলের মৃত্যু
নিজস্ব চিত্র।

রনয় তেওয়ারি ও সৌমেন ভট্টাচার্য: রাতের শহরে পথ দুর্ঘটনা। খিদিরপুরে গাড়ির উল্টে গেল বিশাল লরি। খিদিরপুরে ভয়াবহ পথ দুর্ঘটনায় মৃত্যু হল কাউন্সিলর রাম পেয়ারে রামের ছেলের। শনিবার রাতে গাড়ির উপর উল্টে যায় লরি। এদিন রাত সাড়ে নটা নাগাদ কাঁটাপুকুর রোড দিয়ে যাচ্ছিল ছোট গাড়িটি। খানাখন্দে ভরা রাস্তা দিয়ে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ির উপর উল্টে যায় সারবোঝাই লরি। লরির তলায় চাপা পড়ে যায় গাড়ি। পরে বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরা এসে গাড়িচালককে উদ্ধার করেন। গাড়িচালকের আসনে ছিলেন কাউন্সিলর রামপেয়ারে রামের ছেলে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। স্থানীয়দের দাবি, বেহাল রাস্তার জেরেই দুর্ঘটনা। খিদিরপুরে কাঁটাপুকুর রোডের বেহাল অবস্থার জন্যেই দুর্ঘটনা। ঊনআশি নম্বর ওয়ার্ডের মধ্যেই এই রাস্তা। সকালে জি ২৪ ঘণ্টা সরেজমিনে কভারেজ শুরু করতেই হুঁশ ফিরল প্রশাসনের। স্টোন চিপস ফেলে বোজানো হয় খানাখন্দ।

আরও পড়ুন, Bagda Rape: বাগদাকাণ্ডকে হাতিয়ার করে পথে তৃণমূল, আজ প্রতিবাদ সভা-মিছিল

গাড়িটি লরিকে ওভারটেক করতে গিয়েছিল কি না, তা নিয়েও উঠছে প্রশ্ন। তবে স্থানীয়দের অভিযোগ, রাস্তা বেহাল, আলো নেই। রাস্তায় হয়ে রয়েছে গর্ত, যেখানে জমে রয়েছে জল। পাশাপাশি লরিটি ওভারলডেড ছিল বলে অভিযোগ। এই রাস্তায় এর আগেও একাধিক দুর্ঘটনা ঘটেছে বলেই অভিযোগ স্থানীয়দের। শনিবার বিকালে উত্তর কলকাতায় ব্যাপক বৃষ্টি হয়। যার জেরে শহরের নানা ব্যস্ত রাস্তায় রাত পর্যন্ত জল জমে থাকতে দেখা যায়। ব্যাপক যানজটেরও সৃষ্টি হয়। এদিকে যে রাস্তায় এই দুর্ঘটনাটি ঘটেছে সেটি বন্দর এলাকার মধ্যে পড়ে। 

গাড়ি দুমড়ে মুচড়ে যাওয়ায় জানলার বাইরে দিয়ে রামকিঙ্করকে চেনা যায়নি। বোঝা যাচ্ছিল না গাড়ির নম্বর প্লেটও। পরে ক্রেন এনে প্রথমে লরিটিকে তোলা হয়। তার পর গ্যাসকাটার দিয়ে গাড়ি কেটে রামকিঙ্করকে উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। পুলিস সূত্রে জানা গিয়েছে, কাটাপুকুর মর্গের দিকে একটি গ্যারাজে ছিলেন রামকিঙ্কর। সেখান থেকে বেরিয়ে গাড়ি চালিয়ে আসছিলেন। সেই সময়ই উল্টোদিক থেকে ধেয়ে আসছিল সারবোঝাই লরিটি।  তাতে নির্ধারিত পরিমাণের চেয়ে অতিরিক্ত সার বোঝাই ছিল বলে অভিযোগ. তার উপর রাস্তার অবস্থাও ছিল বেহাল। তাতেই নিয়ন্ত্রণ হারিয়ে লরিটি রামকিঙ্করের গাড়ির উপর পড়ে যায়। 

এলাকাবাসীদের আরও দাবি, বৃষ্টির কারণে রাস্তা খারাপ থাকার জন্যই লরির চাকা ঢুকে যায় বড় গর্তে। সে কারণেই উল্টে যায় ঘাতক লরিটি। এদিকে এই দুর্ঘটনার জেরে ব্য়াপক উত্তেজনা তৈরি হয় গোটা এলাকায়। প্রচুর মানুষের ভিড়ও দেখা যায়। জি চব্বিশ ঘণ্টায় খবর সম্প্রচার হতেই নড়ে চড়ে বসে প্রশাসন। তড়িঘড়ি খোয়া-রাবিশ ফেলে গর্ত বোজানোর চেষ্টা করা হয়। 

আরও পড়ুন, BJP Meeting in ICCR : তৃণমূলের এজেন্ট এই লোকটা এখানে কেন; ধস্তাধস্তি, প্রবল চিত্কার বিজেপির বৈঠকের বাইরে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.