Covaxin Crisis: কলকাতা পুর এলাকায় বন্ধ কোভ্যাক্সিন টিকাকরণ, বড় ঘোষণা KMC-র

কতদিন বন্ধ থাকবে Covaxin টিকাকরণ? কী বলছে কর্পোরেশন?

Updated By: Sep 13, 2021, 10:59 AM IST
Covaxin Crisis: কলকাতা পুর এলাকায় বন্ধ কোভ্যাক্সিন টিকাকরণ, বড় ঘোষণা KMC-র

নিজস্ব প্রতিবেদন: সামনেই উৎসবের মুরশুম। তার উপর করোনার তৃতীয়ের ঢেউয়ের আতঙ্ক তাড়িয়ে বেরাচ্ছে। এই পরিস্থিতিতে বারবার টিকাকরণে জোর দেওয়ার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। কিন্তু চরম আতঙ্কের পরিবেশের মধ্যে কলকাতা পুর এলাকার ছবিটা উল্টো। জোগান কম থাকায় সেখানে কোভ্যাক্সিন (Covaxin) টিকাকরণ বন্ধ রাখার ঘোষণা করল কলকাতা কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ। 

রবিবার কলকাতা কর্পোরেশনের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়। যেখানে স্পষ্ট বলা হয়, সোমবার থেকে কলকাতা পুর এলাকায় বন্ধ থাকবে কোভ্যাক্সিন (Covaxin) টিকাকরণ। জোগান কম থাকায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তী বিজ্ঞপ্তি জারি না হওয়া পর্যন্ত কোভ্যাক্সিন (Covaxin) টিকাকরণ বন্ধ থাকবে। যদিও বাগবাজারের সেন্ট্রাল মেডিক্য়াল স্টোর সূত্রে খবর, সেখানে এখনও মজুত রয়েছে ২ লক্ষ ২০ হাজার কোভ্যাক্সিন (Covaxin)। ফলে কলকাতায় কোভ্যাক্সিন (Covaxin) টিকাকরণ বন্ধ হলেও, রাজ্য়ে এর প্রভাব পড়বে না বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন: Kolkata: রাতের শহরে শুটআউট, গুলিবিদ্ধ ব্যবসায়ী ভর্তি হাসপাতালে

আরও পড়ুন: By-Poll: ভবানীপুরে হিন্দিভাষী ভোটারদের সঙ্গে সরাসরি কথা বলবেন Mamata

টিকার জোগান নিয়ে আগেও বারবার নানা অভিযোগ উঠেছে। কেন্দ্রের বিরুদ্ধে টিকা না পাঠানোর অভিযোগ করেছে রাজ্য। সরব হয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। রবিবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, টানা তিন দিন ধরে রাজ্যে দৈনিক কোভিড সংক্রমণ ৭৫০-র উপরে। শনিবার থেকে রবিবার পর্যন্ত নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৫১ জন। মৃত ১০। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় সংক্রমণ শতাধিক। কলকাতায় টানা ১২ দিন ধরে দৈনিক সংক্রমণ ১০০-র উপরে। সংক্রামিত ১২৫। উত্তর ২৪ পরগনায় আক্রান্ত ১২৪। হাওড়া,হুগলি ও দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত যথাক্রমে ৩৬, ৪৯ ও ৫৯। ৬০ জন আক্রান্ত দার্জিলিঙে।