KMC: আগামী সাড়ে ৩ মাস কলকাতার রাস্তায় খোঁড়াখুঁড়ি বন্ধ, কড়া নির্দেশিকা পুরসভার

চলতি মাসের ১৫ তারিখ থেকে অক্টোবর মাসের ৩০ তারিখ পর্যন্ত কলকাতা শহরের কোথাও কোনও রাস্তায় এবং ফুটপাথে খোঁড়াখুঁড়ি করা যাবে না।

Updated By: Jun 15, 2022, 10:53 AM IST
KMC: আগামী সাড়ে ৩ মাস কলকাতার রাস্তায় খোঁড়াখুঁড়ি বন্ধ, কড়া নির্দেশিকা পুরসভার
ফাইল ছবি

দেবারতি ঘোষ: বৃহস্পতিতেই বর্ষা দক্ষিণবঙ্গে! আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে এমনই। আর বর্ষার মরশুমে সাধারণ মানুষকে স্বস্তি দিতে বড়সড় এক সিদ্ধান্ত নিল কলকাতা পুরসভা (KMC)। কী সেই সিদ্ধান্ত?

এক বিজ্ঞপ্তি জারি করে কলকাতা পুরসভা জানিয়েছে, চলতি মাসের ১৫ তারিখ থেকে অক্টোবর মাসের ৩০ তারিখ পর্যন্ত কলকাতা শহরের কোথাও কোনও রাস্তায় এবং ফুটপাথে খোঁড়াখুঁড়ি করা যাবে না। যেকোনও ধরনের খোঁড়াখুঁড়ি করার উপরে নিষেধাজ্ঞা জারি করেছে পুরসভা। কারণ, বর্ষায় একেই রাস্তায় জল জমে, কাদায় ভোগান্তি হয় সাধারণ মানুষ। তার উপর রাস্তায় খোঁড়াখুঁড়ি থাকলে পরিস্থিতি হয় আরওই সঙ্গীন। সাধারণ মানুষের দুর্ভোগ আরও বাড়ে। আর বর্ষা মিটতেই চলে আসবে উৎসবের মরশুম। তখনও রাস্তা খোঁড়াখুঁড়ি থাকলে মানুষের অসুবিধা।

তাই কলকাতা পুরসভার তরফে বিজ্ঞপ্তি জারি করে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে যে, অত্যন্ত জরুরি দরকার ছাড়া কোনওভাবেই রাস্তা খোঁড়াখুঁড়ি করতে পারবে না কোনও সংস্থা। এমনকি জরুরি দরকারে রাস্তা খুঁড়তে হলেও কলকাতা পুরসভার আগাম অনুমতি নিতে হবে। এই মর্মে একটি নির্দেশিকা জারি করেছেন পুর কমিশনার।

আরও পড়ুন, Kalyan Banerjee On Partha Chatterjee: 'শুধু পার্থর জন্য আছি, নইলে থাকতাম না', বিচারপতি গাঙ্গুলিকে কেন বললেন কল্যাণ?

Justice Abhijit Ganguly: 'ডজন খানেক সিবিআই শেষে নোবেল হবে!' চরম হতাশা প্রকাশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

Park Circus Firing: কারা অবসাদগ্রস্ত? সব ইউনিটের কাছে তালিকা চাইল লালবাজার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.