ডোনার থাকলেও মিলল না এক্সচেঞ্জ ডোনেশনের সুবিধা, প্রশ্নের মুখে হাসপাতালের পরিষেবা

শনিবার রাত থেকে রবিবার সন্ধ্যা পর্যন্ত পাঁচটি সরকারি হাসপাতাল এবং দুটি বেসরকারি হাসপাতালে ডোনার নিয়ে ঘুরে বেড়ান বাবা অনিরুদ্ধ চক্রবর্তী।

Updated By: Nov 10, 2019, 09:21 PM IST
ডোনার থাকলেও মিলল না এক্সচেঞ্জ ডোনেশনের সুবিধা, প্রশ্নের মুখে হাসপাতালের পরিষেবা

নিজস্ব প্রতিবেদন : মঙ্গলবার হাসপাতালে ভর্তি হন বাগুইআটির বাসিন্দা রিঙ্কি চক্রবর্তী। পরের দিন পুত্র সন্তানের জন্ম হয়। জন্মের পরই ধরা পড়ে জন্ডিস। তারপর শনিবার রাত থেকে হন্য হয়ে B পজেটিভ রক্ত খুঁজে বেরিয়েছেন বাবা অনিরুদ্ধ চক্রবর্তী। এদিক ওদিক যোগাযোগের পর ডোনারও মিলে যায়। কিন্তু ডোনার থাকলেও রবিবার দিনভর ঘুরে মেলেনি এক্সচেঞ্জ ডোনেশনের সুবিধা। এই ঘটনায় ফের প্রশ্নের মুখে হাসপাতালের পরিষেবা।

এনআরএস হাসপাতালে ভর্তি রয়েছে ৪ দিনের পুত্রসন্তান। হাসপাতাল থেকে শনিবারই জানানো হয় যে রক্ত নেই। পরিবারের তরফে এরপর ডোনার সংগ্রহ করা হয়। কিন্তু সেই ডোনারের রক্ত সংগ্রহ করেনি হাসপাতাল। শনিবার রাত থেকে রবিবার সন্ধ্যা পর্যন্ত পাঁচটি সরকারি হাসপাতাল এবং দুটি বেসরকারি হাসপাতালে ডোনার নিয়ে ঘুরে বেড়ান বাবা অনিরুদ্ধ চক্রবর্তী। কিন্তু কোথাও ব্লাড এক্সচেঞ্জের সুবিধা পাওয়া যায়নি।

আরও পড়ুন, বুলবুল-এর তাণ্ডবে নামখানায় ডুবল ৪টি ট্রলার, মৃত্যু ১ মৎস্যজীবীর, নিখোঁজ ৮

অনিরুদ্ধ চক্রবর্তী জানিয়েছেন, "সবাই বলে দেয়, পরিষেবা নেই। আবার কেউ বলেছে লোক নেই।" হন্ন হয়ে ঘুরেছেন সারাদিন। শেষমেশ সমস্যার সুরাহা হল রবিবার রাতে। এখন সরকারি ব্লাড ব্যাঙ্কে ২৪ ঘন্টা পরিষেবা দেওয়ার কথা। তাহলে কেন এক্সচেঞ্জ ডোনেশনের সুবিধা নেই? এই ঘটনার পর উঠছে সেই প্রশ্ন।

.