Gangasagar Mela: গঙ্গাসাগর মেলায় শর্তসাপেক্ষে অনুমতি হাইকোর্টের, নজরদারির জন্য থাকবে তিন সদস্যের কমিটি

বিজ্ঞাপনের মাধ্যমে মানুষকে জানাতে হবে যাতে তারা মেলায় না আসেন

Updated By: Jan 7, 2022, 02:52 PM IST
Gangasagar Mela: গঙ্গাসাগর মেলায় শর্তসাপেক্ষে অনুমতি হাইকোর্টের, নজরদারির জন্য থাকবে তিন সদস্যের কমিটি
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: শর্ত সাপেক্ষে গঙ্গাসাগর মেলার অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। নজরদারির জন্য থাকবে তিন সদস্যের কমিটি। কমিটিতে থাকবেন মুখ্য সচিব, বিরোধী দলনেতা এবং মানবাধিকার কমিশনের একজন সদস্য। 

শুক্রবার কলকাতা হাইকোর্টের তরফে গঙ্গাসাগর মেলা করার অনুমতি দেওয়া হয়েছে। যদিও বেশ কিছু বিধি নিষেধ মেনেই করতে হবে এই মেলা। মূলত তিন সদস্যের একটি কমিটি গঠন করার কথা বলা হয়েছে এই রায়ে। এই কমিটীতে থাকবেন মুখ্য সচিব, বিরোধী দলনেতা এবং মানবাধিকার কমিশনের চেয়ারম্যান অথবা তার একজন প্রতিনিধি। এই তিনজনের কমিটি সম্পূর্ণ বিষয়ে নজরদারি করবেন এবং কোথাও কোনও সমস্যা থাকলেও তাও চিহ্নিত করবেন তারা।

আরও পড়ুন: 'আমরা আগেই উদ্বোধন করে দিয়েছি', CNCI-এর ভার্চুয়াল 'উদ্বোধনে' বললেন মুখ্যমন্ত্রী

এছাড়াও একটি নোটিফায়েড এলাকা করার কথা বলা হয়েছে। এছাড়াও মেলা শুরুর আগে সমস্ত সংবাদ মাধ্যমে বিজ্ঞাপন দিতে হবে স্বরাষ্ট্র সচিবকে। সেই বিজ্ঞাপনের মাধ্যমে মানুষকে জানাতে হবে যাতে তারা মেলায় না আসেন। কারণ হিসেবে কোভিড বিধির কথা উল্লেখ করার কথাও বলা হয়েছে। এছাড়াও অন্যান্য শর্তের কথা উল্লেখ করা হয়েছে নির্দেশে। 

গঙ্গাসাগর মেলা করার ক্ষেত্রে সরকার যে প্রক্রিয়া অবলম্বনের কথা জানিয়েছে এবং যে পরিকাঠামো সাজিয়েছে সেই বিষয়গুলি ঠিক আছে কিনা এবং তাতে কোনও ফাঁক আছে কিনা তা খতিয়ে দেখবে এই কমিটি।  

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App      

.